Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল- songbad protidin bd

সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল- songbad protidin bd

  • ১৭-০২-২০১৭
  • image-20764সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে বড় ধরনের রদবদল আনা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার এসব বদলির আদেশ জারি করে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন‌্যান্ট কর্নেল মোহাম্মদ রাশিদুল হাসান।

    জানা যায়, সেনাবাহিনীর নতুন চিফ অফ জেনারেল স্টাফ (সিজিএস) পদে লেফটেন‌্যান্ট জেনারেল সাব্বির আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন। জেনারেল সাব্বির ইতোমধ‌্যে অবসর প্রস্তুতি ছুটিতে গেছেন। মেজর নাজিম এতদিন যাশোরে ৫৫ পদাতিক ডিভিশনের অধিনায়কের (জিওসি) দায়িত্ব পালন করে আসছিলেন।

    এদিকে প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) নতুন প্রধান হয়েছেন ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন। গুরুত্বপূর্ণ এই পদে তিনি মেজর জেনারেল আকবর হোসেনের উত্তরসূরী।

    ঢাকা সেনানিবাসের কচুক্ষেতে ডিজিএফআই’র ১৪ তলা ভবনে গত চার বছর দায়িত্ব পালন শেষে মেজর জেনারেল আকবরকে নবম পদাতিক ডিভিশনের অধিনায়ক জিওসি করে পাঠানো হয়েছে সাভারে।

    অন্যদিকে নবম পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়ে আসা মেজর জেনারেল ওয়াকার উজ জামান সেনা সদর দপ্তরের নতুন সামরিক সচিব হয়েছেন। এই দায়িত্বে তিনি মেজর জেনারেল আবদুল্লাহিল বাকির স্থলাভিষিক্ত হচ্ছেন।

    রামুতে দশম পদাতিক ডিভিশনের অধিনায়ক (জিওসি) মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ঢাকা সেনানিবাসের লগ-এরিয়া কমান্ডার হয়েছেন।

    আর জাতিসংঘ মিশনে ডেপুটি ফোর্স কমান্ডারের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মাকসুদকে দশম পদাতিক ডিভিশনের জিওসি করে রামুতে পাঠানো হয়েছে।

    এছাড়া সেনা সদর দপ্তরের ডাইরেক্টর মিলিটারি অপারেশনস (ডিএমও) নাঈম আশফাক চৌধুরী ব্রিগেডিয়ার জেনারেল থেকে পদোন্নতি পেয়ে মেজর জেনারেল হচ্ছেন। তাকে দেয়া হচ্ছে যশোরে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব।

    সংবাদ প্রতিদিন বিডি/ সালাউদ্দিন আহমেদ 

    (Visited 43 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *