Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ফিচার / ধরা পড়লো বিষাক্ত চন্দ্রবোড়া – songbadprotidinbd.com

ধরা পড়লো বিষাক্ত চন্দ্রবোড়া – songbadprotidinbd.com

  • ০৯-০১-২০১৭
  • 2017-recovered-recovered-recovered-recovered20170108162753চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় শ্রমিকের হাতে ধরা পড়লো বিষধর চন্দ্রবোড়া বা রাসেল ভাইপার সাপ। গত শনিবার সন্ধ্যা ৭টায় উপজেলার নেজামপুর ইউনিয়নের টকটকা গ্রামের আব্দুর রহমান মানিকসহ কয়েকজন শ্রমিক সাপটিকে ধরে।

    এলাকাবাসী জানায়, টকটকা গ্রামে গোমস্তাপুর উপজেলার চৌডালা এলাকার খুরশেদ আলম বাচ্চুর খামারবাড়ির কাজে নিয়োজিত কয়েকজন শ্রমিক মাটি কাটার কাজ করছিল। এসময় রাসেল ভাইপার সাপটি দেখে তারা কৌশলে ধরে ফেলে।
    সাপটির দৈর্ঘ ৩ ফুট বলে স্থানীয়রা জানান। সাপটি ধরার পর ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। সেই সঙ্গে এলাকায় সাপের আতংক ছড়িয়ে পড়ে।

    জানা যায়, সাপটির ইংরেজি নাম Russell viper। এর বাংলা নাম চন্দ্রবোড়া বা উলু বোড়া বৈজ্ঞানিক নাম Daboia russelii। ভাইপারিডি পরিবারভুক্ত একটি অন্যতম বিষধর সাপ। এই সাপ সবচেয়ে বিষাক্ত না হলেও এর অসহিষ্ণু ব্যবহার ও লম্বা বহর্গামী বিষদাঁতের জন্য অনেক বেশি লোক দংশিত হন। সাপটির বিষক্রিয়ায় অত্যাধিক রক্তক্ষরণে অনেক দীর্ঘ যন্ত্রণার পর মৃত্য হতে পারে রোগির। তবে অধিকাংশ ক্ষেত্রে ভয়ে হার্ট অ্যাটাকে অনেকের মৃত্যু হয়।

    সংবাদ প্রতিদিন বিডি/ আসলাম খান 

    (Visited 38 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *