Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ফিচার / সখীপুরের ঘোড়দৌড়

সখীপুরের ঘোড়দৌড়

  • ২৩-১২-২০১৬
  • horse-race-120161220205905টাঙ্গাইল প্রতিনিধি : ঘোড়া দাপিয়ে রাজ্য জয়ের কাল অনেক আগেই হারিয়ে গেছে ইতিহাসের পাতায়। কিন্তু তার গতির প্রতি মানুষের রক্তের যে চিরন্তন আকর্ষণ তা রয়ে গেছে এখনো। তাই তো দেশ-বিদেশে ঘোড়দৌড় প্রতিযোগিতার এতো আকর্ষণ। মঙ্গলবার যার নজির দেখা গেল টাঙ্গাইলের সখীপুর।

    উপজেলার কুতুবপুর গ্রামের বিন্নাউরি পুকুরপাড় এলাকায় বিকেলে ৩টায় শুরু হয় এ ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা। যা উপভোগ করতে হাজির ছিল সখীপুরসহ আশপাশের উপজেলার প্রায় ১০ হাজার লোক।

    ছয়টি দলে বিভিন্ন জেলার ৩২টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়।

    ‘দাপট দৌড়ে’ এক নম্বর দলে প্রথম হয়েছেন ঢাকার বাকপ্রতিবন্ধী শফিকুল ইসলাম ও দ্বিতীয় হয়েছেন শেরপুরের ইলিয়াস। দুই নম্বর দলে প্রথম হয়েছেন সখীপুরের নলুয়া গ্রামের বেলাল হোসেন ও দ্বিতীয় উপজেলার ইছাদিঘী গ্রামের ফজল মিয়া। তিন নম্বর দলে প্রথম হয়েছেন গাজীপুরের সোহরাব আলী ও দ্বিতীয় সখীপুরের নলুয়ার ফরিদুল ইসলাম।

    ‘কদম দৌড়ে’ এক নম্বর দলে প্রথম গাজীপুরের শ্রীপুরের জৈনাবাজার এলাকার আজহার আলী ও দ্বিতীয় উপজেলার ইছাদিঘী গ্রামের সুমন মিয়া। দুই নম্বর দলে প্রথম উপজেলার রতনপুরের ধলা মিয়া ও দ্বিতীয় শেরপুরের ইলিয়াছ। তিন নম্বর দলে প্রথম টাঙ্গাইলের রসুলপুরের মোন্তাজ আলী ও দ্বিতীয় হয়েছেন উপজেলার ইছাদিঘী গ্রামের সুমন মিয়া।

    এর আগে কুতুবপুর বিন্নাউরিপাড়া গ্রামবাসীর আয়োজনে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান।

    কালিয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুর ইসলাম।

    সংবাদ প্রতিদিন বিডি/ কফিল উদ্দিন 

    (Visited 20 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *