Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ১৩ ক্লাবে জুয়া খেলায় নিষেধাজ্ঞা স্থগিত

১৩ ক্লাবে জুয়া খেলায় নিষেধাজ্ঞা স্থগিত

  • ১১-১২-২০১৬
  • image-10386সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ রাজধানীর ঢাকা ক্লাবসহ দেশের মোট ১৩টি ক্লাবে জুয়া খেলার ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞা ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সেই সাথে এই সময়ের মধ্যেই জুয়া খেলার বিষয়ে জারি করা হাইকোর্টের রুল নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

    তবে রুল নিষ্পত্তির নির্দিষ্ট সময় দীর্ঘায়িত করার জন্য কেউ মূলতবির আবেদন করতে পরবে না।

    হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ১৩ ক্লাবের পক্ষে করা লিভ টু আপিল শুনানি করে রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

    অন্যান্য ক্লাবগুলো হলো- গুলশান ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব গুলশান, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, নারায়ণঞ্জ ক্লাব ও খুলনা ক্লাব।

    আদালতে ১৩ ক্লাবের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ফিদা এম কামাল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অপরদিকে রিটকারীর পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ ও মিজানুল হক চৌধুরী। তাদের সাথে ছিলেন আইনজীবী রেদোয়ান আহমেদ রানজিব।

    ব্যারিস্টার রানজিব জানান, হাইকোর্ট ১৩টি ক্লাবে টাকা দিয়ে জুয়া খেলার ওপর হাইকোর্ট নিষেধাজ্ঞা দিয়েছিল। ক্লাবগুলোর পক্ষে করা (সিভিল পিটিশন) লিভ টু আপিল শুনানি করে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন সুপ্রিমকোর্ট।

    এর আগে গত ৪ ডিসেম্বর বিচারপতি কামারুল ইসলাম সিদ্দিকী ও শেখ হাসান আরিফের হাইকোর্ট বেঞ্চ ১৩ ক্লাবে জুয়া খেলার ওপর নিষেধাজ্ঞা দেন। পরে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেন ঢাকা ক্লাব কর্তৃপক্ষ। আজ সেই আবেদনের শুনানি শেষে আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ ইকবাল আহমেদ 

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *