Templates by BIGtheme NET
Home / ব্রেকিং নিউজ / ‘এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’

‘এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’

  • ১০-১২-২০১৬
  • image-10255সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দলীয় সরকার ক্ষমতায় থাকলে, সেই সরকারের অধীনে নির্বাচন কমিশন (ইসি) কখনোই নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবে না। সরকারই সব নিয়ন্ত্রণ করবে। এ নির্বাচন জনগণের কাছে অগ্রহণযোগ্য বলে বিবেচিত হবে। জনগণ এমন নির্বাচন মানবে না।
    শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) চেতনায় বাংলাদেশী জাতীয়তাবাদ কর্তৃক আয়োজিত ‘গণতন্ত্রের স্বার্থে স্বাধীন নিরপেক্ষ নির্বাচন  কমিশন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
    আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ নিজেকে গণতান্ত্রিক দল হিসেবে দাবি করে। কিন্তু তাদের প্রতিষ্ঠাই হয়েছিল গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েমের মাধ্যমে। আওয়ামী লীগ গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। শেখ হাসিনা এবং এরশাদ দুজনই স্বৈরাচারি সরকার। তারা গণতন্ত্রকে বিশ্বাস করে না। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। তাই জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই।
    জিয়ার মাজার সরানো নিয়ে সরকারের ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, জনগণের মন থেকে দূরে সরাতেই জিয়ার মাজার সরানো নিয়ে ষড়যন্ত্র করছে। আপনাদের এক নেতাও মরেছিল কেউ কাঁদেনি, কিন্তু জিয়ার জানাজায় লখো মানুষের ঢল নেমেছিল। সেই নেতার মাজারে হাত দিলে আগুনে হাত পুড়ে যাবে।
    নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, সকল দলের অংশগ্রহণে সার্চ কমিটি এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন দেশের এবং জনগণের জন্য মঙ্গলজনক।
    ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামন দুদু, আবদুল্লাহ আল বাকি, ডা. গাজী আব্দুল হক, ড. রফিকুল ইসলাম মেহেদী, আনোয়ার হোসেন, নিশতাক আহমেদ রাকি প্রমুখ।সংবাদ প্রতিদিন বিডি/ সামাদ সামদানি 

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *