Templates by BIGtheme NET
Home / রাজনীতি / ২৮ মার্চ হচ্ছে না আওয়ামী লীগের সম্মেলন

২৮ মার্চ হচ্ছে না আওয়ামী লীগের সম্মেলন

  • ০৯-০৩-২০১৬
  • ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন ২৮ মার্চের সূচি পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

    বুধবার (৯ মার্চ) রাজধানীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় দফা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে এক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা জানান হানিফ।

    তিনি বলেন, ‘আওয়ামী লীগ একটি বড় দল। সারাদেশ থেকে নেতা-কর্মীরা কাউন্সিলে যোগ দেবেন। সাথে মুক্তিযুদ্ধের সপক্ষের বিভিন্ন দলের নেতা-কর্মীরাও আসবেন। যেহেতু এবারই প্রথমবারের মতো দলীয়ভাবে ইউপি নির্বাচন হতে যাচ্ছে, আর এই নির্বাচন জাতীয় ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই সব নেতা-কর্মী নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবে। সব বিষয় চিন্তা করে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে।’

    তিনি আরও বলেন, ‘তিন দিনের মধ্যে ইউপি নির্বাচনের তৃতীয় দফায় ৭০৯টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর নাম প্রকাশ করা হবে। দলীয় প্রর্থীর বিরুদ্ধে আওয়ামী লীগের যে কোনো পর্যায়ের নেতা-কর্মীরা স্বতন্ত্র প্রার্থী হলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এমনকি যারা বিদ্রোহীদের সহযোগিতা করবে তাদের বিরুদ্ধেও অনুরূপ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।’

    চলতি বছরের ৯ জানুয়ারি গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সম্মেলনের তারিখ ২৮ মার্চ নির্ধারণ করা হয়েছিল। আওয়ামী লীগের ১৯তম জাতীয় সম্মেলন হয়েছিল ২০১২ সালের ২৯ ডিসেম্বর। ওই কমিটির মেয়াদ গত ২৯ ডিসেম্বর শেষ হয়।

    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিল যুগ্ম-সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহামুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ প্রমুখ।

    (Visited 9 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *