Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / টঙ্গীতে পাঁচদিনব্যাপী জোড় ইজতেমা শুরু

টঙ্গীতে পাঁচদিনব্যাপী জোড় ইজতেমা শুরু

  • ০২-১২-২০১৬
  • ijtema144794182820161202125507গাজীপুর প্রতিনিধি: জেলার টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু হয়েছে।শুক্রবার ফজরের নামাজের পর থেকে শুরু হওয়া এ জোড় ইজতেমায় কয়েক হাজার মুসল্লি জড়ো হয়েছে। ভারতের মাওলানা হাফিজ ইকবালের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা।

    ইজতেমা মাঠের মুরব্বি মো. গিয়াস উদ্দিন আহমেদ জানান, বাদ জুমা বাংলাদেশের মাওলানা রবিউল হক বয়ান করবেন। ইজতেমা সূত্রে জানা গেছে, বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের এক চিল্লা (৪০ দিন) পূর্বে প্রতিবছর ‘বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক’ এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। এতে তিন চিল্লাধারী দেশি-বিদেশি মুসল্লি, আলেম-ওলামারা অংশ নেন। তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বিরা কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য সম্পর্কে বয়ান করেন।

    পাশাপাশি আসন্ন বিশ্ব ইজতেমার প্রস্তুতি সম্পর্কে দিক-নির্দেশনা দেন। জোড় ইজতেমা শেষে মুসল্লিদের একটি অংশ দাওয়াতি কাজে দেশ-বিদেশের বিভিন্নস্থানে ছড়িয়ে পড়বেন। আর একটি অংশ ইজতেমা ময়দানের প্রস্তুতি কাজের তদারকিতে থাকবেন।

    আগামী মঙ্গলবার (৬ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ জোড় ইজতেমা। উল্লেখ্য, আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং ২০ থেকে ২২ জানুয়ারি টঙ্গীতে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

    সংবাদ প্রতিদিন বিডি/ সাফায়েত হোসেন 

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *