Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে নিহত ২, আহত শতাধিক

শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে নিহত ২, আহত শতাধিক

  • ২৭-১১-২০১৬
  • image-8148-1480248320ময়মনসিংহ ব্যুরোঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় সফর আলী (৬০) ও আবুল কালাম নামে দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও শতাধিক।রবিবার দুপুরে কলেজের সামনে সংঘর্ষ শুরু হয়।

    নিহত সফর আলী উপজেলার কুশমাইল গ্রামের বাসিন্দা। তিনি পেশায় শ্রমিক। আবুল কালাম ফুলবাড়ীয়া কলেজের উদ্ভিদ বিজ্ঞানের বিভাগের প্রধান

    স্থানীয়রা জানায়, ফুলবাড়িয়া কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্ত না করে উপজেলার অন্য একটি কলেজকে তালিকাভুক্ত করায় দেড় মাস ধরে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন লাগাতার আন্দোলন করে আসছেন। এরই ধারাবাহিকতায় দুপুরে আন্দোলনকারীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া করে।

    এসময় হুড়োহুড়িতে পড়ে গিয়ে সফর আলী ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় আহত আবুল কালামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    ফুলবাড়িয়া থানার ওসি রিফাত খান রাজিব জানান, দুপুরে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাঁধা দেয় পুলিশ। পরবর্তীতে বাঁধা না মেনে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিচার্জ করা হয়।

    তিনি আরও বলেন, নিহত সফর আলীর মৃত্যদেহ ঘটনাস্থল থেকে প্রায় ৩০০ গজ দূরে পাওয়া গেছে। তিনি পুলিশের লাঠিচার্জে মারা যায়নি। অন্য কোনো কারণে তিনি মারা যেতে পারেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ সেলিম খান 

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *