সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

কুমিল্লার মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তি শনাক্ত

1 min read

কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। ইকবাল হোসেন নামে এক ব্যক্তি কুমিল্লার পূজা মণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন বলে জানিয়েছেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ। বাড়ি কুমিল্লা নগরের সুজানগর এলাকায়। বয়স ৩৫। বাবার নাম নূর আহমেদ আলম।

সিসি ক্যামেরার ফুটেজ দেখে ইকবাল হোসেনকে চিহ্নিত করা হয়েছে বলে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানিয়েছেন। আজ বুধবার (২০ অক্টোবর) সন্ধ্যায় বলেন, পুলিশের একাধিক সংস্থার তদন্তে এই নাটকীয় অগ্রগতি হয়েছে। ইকবাল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ বলছে, ইকবাল হোসেন ভবঘুরে। তার কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্টতা আছে কি না সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। আগামীকাল এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে বলেও জানান কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ।

কুমিল্লা পুলিশ সূত্র জানিয়েছে, গত বুধবারের ওই ঘটনার পর গত এক সপ্তাহে ঢাকা ও কুমিল্লা পুলিশের কয়েকটি দল তদন্তে নামে। সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করা হয়। দীর্ঘ অনুসন্ধানের পর ইকবাল হোসেনের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন গত বুধবার ভোরে কুমিল্লা শহরের নানুয়াদিঘির উত্তরপাড়ে দর্পণ সংঘের উদ্যোগে আয়োজিত অস্থায়ী পূজা মণ্ডপে পবিত্র কোরআন দেখা যায়। এরপর কোরআন অবমাননার অভিযোগ তুলে ওই মণ্ডপে হামলা চালায় একদল লোক। সেখানে ব্যাপক ভাংচুর চালানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *