Templates by BIGtheme NET
Home / Slide Show / পাকিস্তান সাচ এ ননসেন্স, স্টুপিড: মুহিত

পাকিস্তান সাচ এ ননসেন্স, স্টুপিড: মুহিত

  • ১৭-১১-২০১৬
  • muhitsm520161117183859সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: পাকিস্তান ননসেন্স ও স্টুপিড বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি পাকিস্তানের প্রতি চোখ মুখেও রীতিমতো বিরুক্তি প্রকাশ করেন।

    ‘পাকিস্তান বাংলাদেশের কাছে ৯২১ কোটি রুপি পাবে’ এ বিষয় নিয়ে সাংবাদিকরা তার কাছে প্রতিক্রিয়া জানতে চান। সরকারের এই প্রভাবশালী মন্ত্রী এসময় বলেন, “এই ব্যাপারে মন্তব্য করার প্রয়োজন নেই, সাচ এ ননসেন্স, স্টুপিড। তিনি আরও বলেন, “পাকিস্তানের সঙ্গে যখনই আলোচনা হয়, তখন আমাদের ক্ষতিপূরণ চাওয়া হয়। কিন্তু তারা কোনো জবাব বা সাড়া দেয়নি শোনা যাচ্ছে, তারাই অর্থ দাবি করতে চাচ্ছে।”

    কী পরিমাণ ক্ষতিপূরণ আমাদের পাওয়া উচিত এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, “সরাসরি এখন বলা যাচ্ছে না। পাকিস্তানকে আমরা আগেই বলেছি, সব দেওয়ার সামর্থ্য তোমাদের নেই। বাংলাদেশ এখন তাদের চেয়ে অনেক ভালো আছে। বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের তুলনা করার কোনো যৌক্তিকতা নেই।”

    বাংলাদেশের কাছে পাকিস্তানের ৯২১ কোটি পাকিস্তানি রুপি (৬৯২ কোটি বাংলাদেশি টাকা) পাওনা রয়েছে এবং পাকিস্তান তা ফেরত চাবে। সম্প্রতি পাকিস্তানি গণমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

    এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, একাত্তরের আগে পূর্ব পাকিস্তানের কাছে পশ্চিম পাকিস্তানের যে অর্থ পাওনা ছিল, তা বর্তমানে ৭০০ কোটি টাকায় দাঁড়িয়েছে। অ্যাসেট ভ্যালুয়েশনের মাধ্যমে প্রকৃত পাওনা নিরূপণ করা হয়েছে। অ্যাসেট ভ্যালুয়েশন হচ্ছে এমন একটি প্রক্রিয়া, যার মাধ্যমে চলতি বাজারে সম্পদের মূল্যায়ন করা হয়ে থাকে। এর সূত্র ধরেই অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়।

    সংবাদ প্রতিদিন বিডি/ সামসুল আলামিন 

    (Visited 100 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *