Templates by BIGtheme NET
Home / ব্রেকিং নিউজ / ঢাবির এমফিল ভর্তির আবেদনপত্র বিতরণ ১০ অক্টোবর

ঢাবির এমফিল ভর্তির আবেদনপত্র বিতরণ ১০ অক্টোবর

  • ০৩-১০-২০১৬
  • image-649সংবাদ প্রতিদিন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমফিল প্রোগ্রামে ভর্তির জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদনপত্র আহবান করা হয়েছে।

    বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অফিসের এমফিল ও পিএইচডি. শাখার ৩২৩ নং ও ৩২৫ নং কক্ষ থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। এসএসসি থেকে স্নাতকোত্তর পরীক্ষা পাশের মূল নম্বরপত্র এবং টাকা জমার ব্যাংক রশিদ দেখিয়ে প্রার্থীকে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করতে হবে।

    এতে বলা হয়, আগামী ১০ অক্টোবর থেকে নির্ধারিত আবেদনপত্র বিতরণ শুরু হবে। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান বা ইনস্টিটিউটের পরিচালকদের অফিসে আগামী ৯ নভেম্বরের মধ্যে জমা দিতে হবে।

    এতে বলা হয়, আবেদনপত্রের সঙ্গে সব পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি, ৫০০ টাকা জমার ব্যাংক রশিদের ফটোকপি ও সম্প্রতি তোলা এক কপি ছবি সংশ্লিষ্ট তত্ত্বাবধায়ক বা বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে। পূর্ণাঙ্গ ও সঠিক তথ্য প্রদান না করলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।

    এতে আরো বলা হয়, এমফিল প্রোগ্রামে ভর্তির জন্য প্রার্থীদের চার বছর মেয়াদী স্নাতক সম্মান ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা তিন বছর মেয়াদী স্নাতক সম্মান ও এক বছর মেয়াদী মাস্টার্স ডিগ্রি অথবা দুই বছর মেয়াদী স্নাতক ও দুই বছর মেয়াদী স্নাতকোত্তর ডিগ্রিসহ স্নাতক পর্যায়ে ১ বছরের শিক্ষকতা বা গবেষণা প্রতিষ্ঠানে এক বছরের চাকরি অথবা স্বীকৃত মানের জার্নালে একটি গবেষণা প্রবন্ধ থাকতে হবে।

    প্রার্থীদের সব পরীক্ষায় কমপক্ষে ২য় বিভাগ বা শ্রেণীসহ ন্যূনতম ৫০% নম্বর থাকতে হবে। মাধ্যমিক বা সমমান থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যন্ত সকল পরীক্ষায় সিজিপিএ-৫ এর মধ্যে ৩ দশমিক ৫ অথবা সি জিপিএ ৪-এর মধ্যে ৩ থাকতে হবে।

     

     

    সংবাদ প্রতিদিন বিডি/ ডেস্ক 

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *