Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অন্যান্য / গুলশানের মেডিক্যাল সেন্টারগুলো সরাতে ১৫ দিনের আল্টিমেটাম

গুলশানের মেডিক্যাল সেন্টারগুলো সরাতে ১৫ দিনের আল্টিমেটাম

  • ০১-১০-২০১৬
  • mayor-announces-sm20160925183923ঢাকা: ঢাকার অভিজাত এলাকা গুলশান এলাকায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে গমণেচ্ছু ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষার জন্য অনুমোদিত মেডিক্যাল সেন্টারগুলো সরাতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর মেয়র আনিসুল হক।

    মেডিক্যাল সেন্টারগুলোর সমন্বয়কারী সংস্থা ‘জিসিসি অ্যাপ্রুভড মেডিক্যাল সেন্টারস অ্যাসোসিয়েশন (গামকা)’- এর কার্যক্রম নতুন জায়গায় স্থানান্তরের তিনি এ সময় বেধে দেন।

    আকস্মিক পরিদর্শনে গিয়ে তিনি প্রতিষ্ঠানটিকে এ সময় বেধে দেন। ঢাকার অভিজাত এলাকা গুলশান ২ এর ৯৪ নাম্বার রাস্তায় প্রতিষ্ঠানটি বিগত প্রায় ১২ বছর ধরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তবে গত কয়েক বছর ধরে বিপুল জনসমাগম হওয়ায় পার্শ্ববর্তী রাস্তা ছাড়িয়ে বিভিন্ন অলিগলি এবং প্রধান সড়ক মিলে ৬-৭ হাজার জনতাকে সাঁড়িবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকতে হত। এমনকি ৪ বা ৫ দিন পর্যন্ত অপেক্ষমান থাকার কথাও জানা যায়। ফলে স্থানীয় বাসিন্দাদের প্রাত্যহিক চলাফেরায় এক ধরণের স্থবিরতা দেখা দেয়। বিষয়টি নিয়ে সিটি করপোরেশনে নালিশ করার ঘটনাও ঘটেছে।

    এ প্রেক্ষাপটে ডিএনসিসি মেয়র প্রতিষ্ঠানটি পরিদর্শনে গেলে উপস্থিত কয়েক হাজার বিদেশ গমণেচ্ছু নারী পুরুষ তাকে বিভিন্ন বিষয়ে অভিযোগ জানান। এক পর্যায়ে মেয়র নিজে প্রতিষ্ঠানটির ভেতরে গিয়ে সরেজমিনে খোঁজখবর নেন। এসময় ঘণ্টাখানেকের জন্য প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ থাকে। পরবর্তীতে তিনি উপস্থিত গণমাধ্যমের সামনে প্রতিষ্ঠানটিকে নতুন জায়গায় স্থানান্তরের জন্য ১৫ দিনের সময় বেধে দিয়ে বলেন, ‘৭ দিন পর তিনি আবারও পরিদর্শনে আসবেন।’

    এর আগে কাকলি থেকে বনানী ১১ ও ১৮ নাম্বার সড়ক হয়ে গুলশান ৫০ নাম্বার সড়ক পরিদর্শন করেন। এ সময় তিনি ফুটপাতে বিদ্যমান সিকিউরিটি পোস্ট ও সিকিউরিটি ব্লক অপসারণ এবং ইলেকট্রিক পোলগুলো সুবিধাজনক স্থানে স্থানান্তরের নির্দেশ দেন।

    ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনওয়ারুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ কুদরত উল্লাহসহ ডিএনসিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তা, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গুলশান সোসাইটির মহাসচিব মেয়রের সাথে উপস্থিত ছিলেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ আমিন হক 

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *