Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / শাহজালালে ৯ মণ কসমেটিক্সসহ আটক ৬

শাহজালালে ৯ মণ কসমেটিক্সসহ আটক ৬

  • ০১-১০-২০১৬
  • shahjajlalsm20161001183612ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৯ মণ অবৈধ কসমেটিকসসহ বিমানের ৬ যাত্রীকে আটক করা হয়েছে। জব্দকৃত কসমেটিকসর মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

    শনিবার সকালে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- কুমিল্লার মিনার, বাবুল, শাহীন আলম, ডালিম হোসাইন; নারায়ণগঞ্জের শেখ খুরশিদ আলম, মাদারীপুরের মো. মোশাররফ বেপারী।

    বিমানবন্দরের সহকারী পুলিশ সুপার তানজিনা আক্তার সংবাদ প্রতিদিন বিডি কে বিষয়টি নিশ্চিত করেন।

    তিনি জানান, সকালে পাকিস্তানের করাচী থেকে কলম্বো হয়ে মিহিন লঙ্কা এয়ারলাইন্সের একটি বিমানে শাহজালালে নামেন ওই ৬ যাত্রী। বিমানটি অবতরণের পর নজরদারির এক পর্যায়ে তাদের দখলে থাকা ২৩টি ব্যাগ শনাক্ত করা হয়। পরে ব্যাগগুলো তল্লাশি করে এসব অবৈধ কসমেটিকস পাওয়া যায়। পণ্যের নমুনা পরীক্ষায় দেখা যায়, এগুলো পাকিস্তানের। এসব কসমেটিকস স্কিন কেয়ার ও বিউটিফিকেশনের কাজে ব্যবহার করা হয়। অনুমোদন ছাড়া আসায় এসব ব্যবহার মানসম্মত কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

    আমদানি নীতির আদেশ অনুযায়ী বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া এসব কসমেটিকস ব্যাগেজে আমদানি করা যায় না। তাছাড়া, যাত্রী ব্যাগেজ বিধিমালা অনুযায়ী বাণিজ্যিক পরিমাণে কোন পণ্য আমদানি করলে প্রধান আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রকের ছাড়পত্র লাগে, যা ওই যাত্রীরা উপস্থাপন করতে পারেননি।

    যাত্রীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা প্রায় ঢাকা-করাচী রুটে যাতায়াত করেন।

    তাদের অন্য কোনো অপরাধের সংযোগ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ আলম 

    (Visited 7 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *