Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ৪৫ ভুয়া প্রকল্পে অর্থ আত্মসাত, ঠিকাদার গ্রেপ্তার

৪৫ ভুয়া প্রকল্পে অর্থ আত্মসাত, ঠিকাদার গ্রেপ্তার

  • ০৭-০৯-২০১৬
  • dudok11471872883নিজস্ব প্রতিবেদক : ৪৫টি ভুয়া প্রকল্প দেখিয়ে সাড়ে ৪১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা দুই মামলার আসামি ঠিকাদার হাজী মো. মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    বুধবার রাজধানীর সদরঘাট থেকে দুদকের ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম তাকে গ্রেপ্তার করেছেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, ঢাকার অধীন ২৯টি ভুয়া প্রকল্পের নামে মোট ২৬ লাখ ৯৩ হাজার ২৫০ টাকা তুলে আত্মসাত করা হয়। একই সঙ্গে  ওই প্রকল্পগুলোর নথি নষ্ট করা হয়। এ অপরাধে  আসামি  হাজী মো. মিজানুর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়।

    অনুরূপভাবে ঢাকা জেলা পরিষদের অধীন আরো ১৬টি ভুয়া প্রকল্পের নামে ১৪ লাখ ৬৪ হাজার ৭৫০ টাকা তুলে আত্মসাত এবং প্রকল্পের নথি নষ্ট করে। এ অপরাধে  আসামি  হাজী মো. মিজানুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে একই থানায় আরো একটি মামলা দায়ের করা হয়।

    অর্থাৎ ৪৫টি প্রকল্প দেখিয়ে মোট ৪১ লাখ ৫৮ হাজার টাকা তুলে আত্মসাৎ করা হয়েছে বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।  দুদকের উপ-পরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

     

    সংবাদ প্রতিদিন বিডি/ নি প্র

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *