Templates by BIGtheme NET
Home / রাজনীতি / এমন সিদ্ধান্ত অগণতান্ত্রিক: পদক বাতিলের প্রতিক্রিয়ায় বিএনপি -songbadprotidinbd.com

এমন সিদ্ধান্ত অগণতান্ত্রিক: পদক বাতিলের প্রতিক্রিয়ায় বিএনপি -songbadprotidinbd.com

  • ০৭-০৯-২০১৬
  • raনিজস্ব প্রতিনিধিঃ  মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার এবং বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের সমালোচনা করেছেন বিএনপি নেতারা।

    তারা বলছেন, জিয়াউর রহমান স্বাধীনতা যুদ্ধসহ দেশের জন্য অনেক অবদান রেখেছেন। এই পদক তার প্রাপ্য। এই পদক বাতিল জাতিকে হতাশ করেছে। এমন সিদ্ধান্ত অগণতান্ত্রিক সরকারই নিতে পারে। রাজনীতি একদিনের জন্য নয়, এটা সারা জীবনের জন্য। সরকারকে এটা অনুধাবন করতে হবে।

    বুধবার রাতে সংবাদ প্রতিদিন বিডির কাছে পদক প্রত্যাহারের প্রতিক্রিয়ায় এসব কথা বলেন দলটির নেতারা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনাপ্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন, জেড ফোর্সের প্রধান ছিলেন, বীর উত্তম উপাধি পেয়েছেন, দেশের কঠিন সময়ে তিনি অবদান রেখেছেন। তাই এই পদক তার প্রাপ্য।

    তিনি আরও বলেন, তার পদক বাতিল করা একেবারেই ঠিক হয়নি। আমি এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। অন্যদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, জিয়াউর রহমানের স্বাধীনতা পদক বাতিল সারা দেশ এবং জাতিকে হতাশ করেছে। আমি সরকারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। এ সরকার অগণতান্ত্রিক সরকার। আর এমন সিদ্ধান্ত অগণতান্ত্রিক সরকারই নিতে পারে।

    তিনি বলেন, এ সিদ্ধান্ত নেয়ার মাধ্যমে তারা (সরকার) আবারো প্রমাণ করেছে তারা জিয়াউর রহমানকে ইতিহাস থেকে মুছে দিতে চায়। তবে এ পদক বাতিল করে জিয়াউর রহমানকে ইতিহাস থেকে মুছে দেয়া যাবে না। কারণ, জিয়াউর রহমান এ দেশের মানুষের অন্তরে রয়েছেন।

    তিনি আরও বলেন, রাজনীতি একদিনের জন্য নয়, রাজনীতি সারা জীবনের জন্য। সরকারকে এটা অনুধাবন করতে হবে। তাই অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিল করতে সরকারকে আমি আহ্বান জানাচ্ছি।

    জিয়াউর রহমানের পদক বাতিলের প্রতিবাদে বিএনপি থেকে কোনো কর্মসুচি দেয়া হবে কি না জানতে চাইলে দলের এই শীর্ষ দুই নেতা জানান, এই মুহূর্তে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের বাহিরে আছেন। তিনি দেশে আসলে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

    সংবাদ প্রতিদিন বিডি / আহমেদ / শাহাদাত হোসেন রাকিব

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *