Templates by BIGtheme NET
Home / আরও / ‘পুরোহিতকে হত্যা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র’

‘পুরোহিতকে হত্যা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র’

  • ২২-০২-২০১৬
  • Patlament1456157885

    সংসদ প্রতিবেদক : পঞ্চগড়ের দেবীগঞ্জে পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা কোনো গোষ্ঠীর বিরুদ্ধে নয়, এ ষড়যন্ত্র বাংলাদেশের বিরুদ্ধে বলে অভিযোগ করেছেন সংসদ সদস্যরা।

    সোমবার দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা এ অভিযোগ করেন।

    গতকাল (রোববার) পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্য করে দুর্বৃত্তরা। সে সময় তার সহকারী গোপাল চন্দ্র রায়ও গুলিবিদ্ধ হন।

    এ ঘটনার কথা উল্লেখ করে ওই এলাকার (পঞ্চগড়-২) সরকার দলীয় সংসদ সদস্য নুরুল ইসলাম সূজন বলেন, ‘আমি নিজে দেখেছি, পুরোহিতকে শুধু হত্যাই করা হয়নি, শরীর থেকে তার মাথা বিচ্ছিন্ন করা হয়েছে। একজন তাকে বাঁচাতে এগিয়ে এলে, তাকেও গুলি করা হয়। গোটা দেশে যখনই একটি জাতীয় উৎসব বা দিবস আসে, তখনই সেই দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র ষড়যন্ত্র করে। এটা কোনো ধর্মীয় গোষ্ঠীর ওপর আক্রমণ নয়, এ আক্রমণ বাংলাদেশের বিরুদ্ধে।’ তিনি অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান।

    সরকার দলীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ বলেন, ‘এই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক খালেদা জিয়া। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত খালেদা জিয়া জামায়াতকে সাথে নিয়ে বাংলাদেশে জঙ্গিদের অভয়ারণ্য তৈরি করেছিল।এই জঙ্গিরাই আজকে দেবীগঞ্জের পুরোহিতকে হত্যা করেছে।’

    এরা বাংলাদেশকে কোথায় নামাতে চায়? এ প্রশ্ন তুলে তিনি বলেন, ‘যে মঠে হামলা করা হয়েছে, সেই মঠগুলোর প্রতিনিধি সম্মেলন হওয়ার কথা ছিল ভারতে। সেখানে ভারতের প্রধানমন্ত্রীর বক্তব্য রাখার কথা ছিল। সেই একই দিনে বাংলাদেশের মঠে পুরোহিতকে হত্যা করা হয়েছে।তারা এটা করে বিদেশের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্র করেছে।’

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *