Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / কাদের সিদ্দিকীর ডাকে সাড়া দেয়নি আ.লীগ

কাদের সিদ্দিকীর ডাকে সাড়া দেয়নি আ.লীগ

  • ০২-০৮-২০১৬
  • 2yyyসন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী জাতীয় ঐক্য ইস্যুতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর আহ্বানে সাড়া দেয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ। আমন্ত্রণ জানানো হলেও কৃষক শ্রমিক জনতা লীগের মতবিনিময় সভায় উপস্থিত হননি দলটির কোনো প্রতিনিধি। এছাড়া জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে আমন্ত্রণ জানানো হলেও তারা আসেননি।

    তবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মেজবাহুর রহমান এবং জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। এসেছিলেন বিএনপির প্রতিনিধিও।

    মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে দেশের বিরাজমান পরিস্থিতির প্রেক্ষাপটে রাজনীতিক, শিক্ষকসহ পেশাজীবীদের নিয়ে এ মতবিনিময় সভা হয়।

    কৃষক শ্রমিক জনতা লীগ সূত্র জানায়, জাতীয় ঐক্য ইস্যুতে মতবিনিময় সভায় বিএনপি ও আওয়ামী লীগের পাশাপাশি ২০ দলীয় জোটের ভেতরে ও বাইরে অবস্থানরত মুক্তিযুদ্ধের পক্ষের ও প্রগতিশীল দলগুলোকেও আমন্ত্রণ জানানো হয়। তবে জামায়াতে ইসলামী ও হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) আমন্ত্রণ জানানো হয়নি।

    মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানককে আমন্ত্রণ জানানো হয়।
    কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক বাংলামেইলকে এসব জানান।

    অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, ‘বেগম খালেদা জিয়া জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) চেয়ে তার ডাক যদি শক্তিশালী হয়, তাহলে পিছে পড়ে গেলে আপনি কিন্তু কাঁদতে পারবেন না। আপনি জনগণের সত্যিকারের বিরোধী দল বিএনপিসহ আমাদের ডাকুন।’

    এ সময় ‘জাতীয় ঐক্য হয়ে গেছে’ মর্মে প্রধানমন্ত্রীর দাবিকে খারিজ করে দিয়ে জঙ্গিবাদ প্রতিরোধে জামায়াতে ইসলামী এবং হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) বাদে বাকি সব রাজনৈতিক দলকে নিয়ে কনভেনশন ডাকতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

    কাদের সিদ্দিকীর সভাপতিত্বে এবং কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকীর সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, প্রাবন্ধিক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীরপ্রতীক, সাবেক প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়সার, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, সাবেক সাংসদ ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, বঙ্গবীর কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকী প্রমুখ।

    (Visited 15 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *