Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ভিসা আরো সহজ করবে ভারত

ভিসা আরো সহজ করবে ভারত

  • ৩১-০৭-২০১৬
  • kamal2_109402ঢাকা: ভিসা সহজীকরণের সব সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছে ভারত সরকার। ভিসা সহজ হলে যে কোনো যাত্রী সড়কপথে ভারতে গিয়ে আকাশ পথে বা আকাশপথে গিয়ে সড়ক পথে ফিরতে পারবে।

    রোববার (৩১ জুলাই) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রী পর্যায়ে দুই দেশের বৈঠক শেষে দেশে ফিরে গণমাধ্যমে বিফ্রিংকালে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

    দুই দেশের বৈঠক ফলপ্রসূ হয়েছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি ভারত সরকারকে বলেছি। প্রতিদিন বাংলাদেশ থেকে শত শত মানুষ চিকিৎসা, ব্যবসা, ভ্রমণসহ নানা কাজে ভারতে যান। অনুরোধে সাড়া দিয়ে ভারত ভিসাসহজীকরনের আশ্বাস দিয়েছে। বিশেষ করে বয়স্ক এবং মুক্তিযোদ্ধাদের ভিসা সহজীকরণের ওপর বেশি গুরুত্ব দেবেন তারা। এটা দ্রুত বাস্তবায়ন হবে।

    বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ভারত কী ধরনের সহযোগিতার করবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস দমনে সব ধরনের সহযোগিতা করবে ভারত। শুধু জঙ্গি হামলা নয়, বাংলাদেশে যখন যা সহযোগিতার প্রয়োজন হবে ভারত সেব ক্ষেত্রে সহযোগিতা করবে। জঙ্গিদমনে বাংলাদেশ একা নয়, পাশে ভারত আছে বলেও জানিয়েছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত সরকারের নিমন্ত্রণে আমরা ১৪ দলের একটি প্রতিনিধি দল ভারতে যাই। বৈঠকের আগে ভারতের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করি। সেখাকার রাষ্ট্রপতি বলেছেন, বাংলাদেশের পাশে আছে ভারত। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি যে ভাবে দেশ পরিচালনা করছেন, তাতে অন্যন্য প্রতিভার কাজ করছে।

    বাংলাদেশ-ভারত বৈঠকের পরের দিন ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমরা বৈঠক করেছি। সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী যেভাবে জঙ্গিবাদের  বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছেন তার ভূয়সি প্রশংসা করেছেন।

    এছাড়া যে কেউ বাংলাদেশ থেকে অপরাধ করে ভারতে আশ্রয় নেয় এবং কোর্ট ওয়ারেন্ট থাকে সেই সব অপরাধীদের ফিরিয়ে দিবে ভারত এবং বাংলাদেশ থেকেও ভারতীয় অপরাধীদের ফিরিয়ে দেয়া হবে।

    বাংলামেইল২৪ডটকম/ আরবি/ জেএ

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *