Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / জাতীয় প্রেস ক্লাবের কমিটি নিয়ে মামলা নিষ্পত্তির নির্দেশ

জাতীয় প্রেস ক্লাবের কমিটি নিয়ে মামলা নিষ্পত্তির নির্দেশ

  • ২৭-০৭-২০১৬
  • 2016_07_27_13_25_31_flBJF5V5xXsX0GokvSqoBvx4R7Uudo_originalঢাকা : জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন কমিটির কার্যক্রম বিষয়ে বিচারিক আদালতে চলমান মামলাটি তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট।

    এ বিষয়ে করা এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ বুধবার  (২৭ জুলাই) এ আদেশ দেন।

    আদালতে প্রেস ক্লাবের নির্বাচিত (আগের কমিটি) পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মাদ আলী। অপরদিকে শফিকুর রহমান ও কামরুল ইসলামের নেতৃত্বধীন সমঝোতা কমিটির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

    এর আগে জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন কমিটির কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। পরবর্তীতে এ আদেশের বিরুদ্ধে বর্তমান কমিটি চেম্বার আদালতে গেলে হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ।

    এ বিষয়ে (২৭ জুলাই) বুধবার আপিল বিভাগ শুনানি করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন এবং আগামী তিন মাসের মধ্যে বিচারিক আদালতে দায়ের করা মামলাটি নিষ্পত্তির আদেশ দেন।

    গত বছরের ৭ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদের করা এক রিভিশন আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি শরিফ উদ্দিন চাকলাদার জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন নির্বাহী কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেন। একই সঙ্গে নতুন কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। রুলে নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, সহসভাপতিসহ ৭ জনকে বিবাদী করা হয়েছে।

    এ বিষয়ে আবেদনকারী সৈয়দ আবদাল আহমদ বলেন, ‘জাতীয় প্রেস ক্লাবের ২০১৫-১৬ মেয়াদে গঠিত নতুন নির্বাহী কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আমি হাইকোর্টে একটি রিভিশন আবেদন করি। সে আবেদনের শুনানি করে গত বছর আদালত এ আদেশ জারি করেন।’

    এর আগে গত ১০ জুন জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, সে মর্মে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার একটি বিশেষ আদালত।

    ঢাকার বিশেষ জজ আদালতে দায়ের করা মামলাটি আগামী তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন সুপ্রিমকোর্ট।

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *