Templates by BIGtheme NET
Home / Slide Show / কাউন্টিতে খেলতে প্রস্তুত মোস্তাফিজ

কাউন্টিতে খেলতে প্রস্তুত মোস্তাফিজ

  • ২০-০৭-২০১৬
  • 201bvbvওয়ানডে আর টি২০ মিলিয়ে সাসেক্সের জার্সিতে কমপক্ষে ৭টি ম্যাচ খেলতে পারবেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। যার মধ্যে রয়েছে চারটি ওয়ানডে এবং তিনটি টি২০ ম্যাচ। এ ম্যাচগুলো খেলে অনেক কিছুই শিখতে পারবেন বলে মনে করছেন তিনি। কাউন্টিতে খেলতে তিনি মানসিকভাবে সম্পূর্ণভাবে প্রস্তুত আছেন বলেও জানান।

    সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ও ন্যাট ওয়েস্ট টি২০ ব্লাস্টে খেলবেন মোস্তাফিজ। এই দুই টুর্নামেন্টের জন্য দেশ ছাড়ার আগে বুধবার মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে বাঁহাতি এই তরুণ পেসার নিজের লক্ষ্যের কথা জানান। ইংল্যান্ডে শুধু খেলতেই যাচ্ছেন না, সেই সঙ্গে এখান থেকে অনেক কিছুই শিখতে চান তিনি।

    এ প্রসঙ্গে মোস্তাফিজ বলেন, ‘ইংল্যান্ডে শুধু ক্রিকেট না, আরো অনেক কিছু শেখার সুযোগ থাকবে। আমি এই সুযোগ কাজে লাগাতে চাই। নতুন অনেক কিছু শিখতে চাই।’

    আগামী বৃহস্পতিবার টি২০ ব্লাস্টে এসেক্সের বিপক্ষে মাঠে নামবে সাসেক্স। ম্যাচটি হবে চেমসফোর্ডে। এই ম্যাচে মোস্তাফিজকে খেলানো হবে কিনা, সেটি সময়ই বলে দেবে। এই ম্যাচ ধরে দুই টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ পাচ্ছেন বাঁহাতি কাটার মাস্টার। সাসেক্স দুই টুর্নামেন্টের কোনোটিতে নকআউটে গেলে সেখানে বাড়বে ম্যাচ।

    ইংল্যান্ডের কাউন্টি দল এসেক্সের বিপক্ষে খেলতে হলে সরাসরি মাঠে যেতে হতে পারে মোস্তাফিজকে। এমন পরিস্থিতির জন্য মানসিকভাবে তিনি সম্পূর্ণভাবে প্রস্তুত আছেন বলে জানা গেছে। এ বিষয়ে মোস্তাফিজ বলেন, ‘আমি তো জানি না, আমাকে ওরা খেলাবে কি না। তবে আমি মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। পুরোপুরি প্রস্তুত বলেই তো ওখানে (কাউন্টি) খেলতে যাচ্ছি।’

    ইনজুরি কাটিয়ে মোস্তাফিজ পুরোপুরি ফিট হয়ে উঠেছিলেন বেশ কয়েকদিন আগেই। ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সে যোগ দিতে পুরোপুরি প্রস্তুতও ছিলেন তিনি। তবে ভিসা পেতে বিলম্ব হওয়ার কারণে অপেক্ষা বাড়ছিল এ বাঁহাতি পেসারের। বাংলাদেশের হয়ে এর আগে ইংল্যান্ডের কাউন্টিতে খেলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মোস্তাফিজ তৃতীয় ক্রিকেটার হিসেবে কাউন্টিতে খেলতে গেলেন।

    এদিকে আইপিএল মাতিয়ে আসা মোস্তাফিজের সাসেক্সে খেলতে যাওয়া নিয়ে কম আলোচনা হয়নি। আইপিএল থেকে ফিরেছিলেন হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে। সঙ্গে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ মিলিয়ে তার ইংল্যান্ড যাওয়া প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত সব বাধা টপকে ইংল্যান্ডের পথে যাত্রা করলেন মোস্তাফিজ।

    (Visited 10 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *