Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / কাশ্মির সহিংসতায় বাতিল ১০০ বিয়ের অনুষ্ঠান

কাশ্মির সহিংসতায় বাতিল ১০০ বিয়ের অনুষ্ঠান

  • ১৬-০৭-২০১৬
  • 201gfভারত অধিকৃত কাশ্মীর রাজ্যে গত কয়েকদিন ধরে চলমান সহিংসতায় জনসাধারণকে সবধরণের অনুষ্ঠান ও উৎসব পালন থেকে বিরত থাকতে বলেছে রাজ্য সরকার। এমন পরিস্থিতিতে ১০০ পরিবারকে তাদের বিয়ের তারিখ পেছাতে হয়েছে। সূত্র- এনডিটিভি।

    ইলিয়াস ভাট নামে একজন কাশ্মিরী তার বোনের বিয়ের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছে। অতিথিদের মধ্যে বিয়ের নিমন্ত্রনও পৌছে দিয়েছে। কিন্তু চলমান সহিংসতার জন্য বিয়ের তারিখ পেছাতে হয়েছে তাকে। তার ভাষ্যমতে, ‘আমরা আমার বোনের বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছি। ১৫ ও ১৬ তারিখ ধুমধামের সঙ্গে বোনকে বিদায় করবো ভেবেছিলাম। কিন্তু অপ্রত্যাশিত সহিংসতার কারণে তা শেষ পর্যন্ত আর হলো না।’

    এদিকে কাশ্মিরে এমন অনেকে আছে যারা বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সেখানে আসে। কিন্তু চলমান কারফিউর কারণে তারা নিজ রাজ্যে ফিরে যেতে পারছেনা। রমজানের পরপরই কাশ্মির জুড়ে থাকে বিয়ের আমেজ। বিয়ের শুভ তারিখ হিসেবে সবাই রমজানের পরকেই বেছে নেয়।

    এছাড়া সরকারের পক্ষ থেকে সংবাদমাধ্যমগুলোতে সকল প্রকার উৎসব ও অনুষ্ঠান বাতিল করা হয়েছে এ নিয়ে একটি বড় করে বিজ্ঞাপন দেয়া হয়। উল্লেখ্য যে, বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের নেতা বুরহান উয়ানিকে হত্যার ঘটনায় কাশ্মির উত্তাল হলে এই নির্দেশ প্রদান করা হয়।

    (Visited 14 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *