Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / সর্বশেষ আপডেট: শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় ২ পুলিশ সহ নিহত ৪ (ভিডিওসহ)

সর্বশেষ আপডেট: শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় ২ পুলিশ সহ নিহত ৪ (ভিডিওসহ)

  • ০৭-০৭-২০১৬
  • নাজমুল হক স্বপন : কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় দুই পুলিশ সদস্য সহ চারজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে এক হামলাকারী ছাড়াও ঝর্ণা রানি ভৌমিক নামে আরেক নারী গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের সময় ওই নারী গুলিবিদ্ধ হয়ে মারা যায়। পুলিশ চার ব্যক্তিকে আটক করেছে। এদের একজন গুলিবিদ্ধ। গুরুতর আহত ৬ পুলিশ সদস্যকে ময়মনসিংহ সিএমএইচ থেকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে।

    1শোলাকিয়া ময়দানে যখন ঈদের জামাতে যোগ দিতে মানুষ যখন বৃহস্পতিবার সকালে রওনা দেয় তখন এ হামলার ঘটনা ঘটে। ঈদগাহ ময়দানের পাশে এক ব্যক্তির কাছে একটি ব্যাগ দেখে সন্দেহ হয় পুলিশের। ঈদের জামায়াতে শুধু জায়নামাজ নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী। সে অনুযায়ী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে কড়া নিরাপত্তা ও ব্যাপক তল্লাশী চলছিল যাতে মানুষ নির্বিঘেœ ও নিরাপদে ঈদের নামাজ পড়তে পারে।

    2যারা শোলাকিয়া ময়দানে নামাজ পড়তে গিয়েছিলেন তাদের কয়েকজন জানিয়েছেন, ময়দানের অদূরে একটি অজুখানায় এক ব্যক্তির কাছে ব্যাগ দেখে এগিয়ে তল্লাশী করতে যান পুলিশের কনস্টেবল জহিরুল হক। এসময় কয়েকজন সন্ত্রাসী বোমা বিস্ফোরণ ও গুলি চালাতে শুরু করে। একই সঙ্গে পুলিশ সদস্য জহিরুলকে একাধিকবার ছুরিকাঘাত করা হয়। অন্যান্য পুলিশ সদস্য এসময় এগিয়ে এলে সন্ত্রাসীরা হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এসময় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময় শুরু হয়।

    3এ সন্ত্রাসী হামলায় পুলিশ সদস্য জহিরুল হক ও আনসারুল মারা যায়। মারা যায় আরেক হামলাকারী সন্ত্রাসী। শোলাকিয়া ঈদগা থেকে এক কিলোমিটারের মধ্যে এধরনের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলায় আহত হয়েছে পুলিশ সহ অন্তত ১১ জন। গুরুতর ৬ পুলিশ সদস্যকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে বেশির ভাগই পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

    কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সায়েম বলেন, নিহত দুজনের মধ্যে একজন পুলিশের কনস্টেবল। তাঁর নাম জহিরুল হক (৩৫)। আরেকজনের পরিচয় জানা যায়নি। হামলাস্থল থেকে চাপাতি ও বোমাসদৃশ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এ ছাড়া গুলিসহ একটি রিভলবার উদ্ধার করা হয়েছে। আহতেরা কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

    4প্রত্যক্ষদর্শীরা বলছে, ঈদের জামাতের আগে শোলাকিয়া ঈদগাহ থেকে এক কিলোমিটার দূরত্বের মধ্যে আজিমুদ্দিন স্কুলের পাশে টহলরত পুলিশের ওপর দুর্বৃত্তরা হামলা চালায়। দুর্বৃত্তদের ছোড়া বিস্ফোরক ও গুলিতে হতাহতের ঘটনা ঘটে। হামলার ঘটনায় শোলাকিয়া ময়দানে থাকা মুসল্লিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে নির্বিঘ্নে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

    প্রত্যক্ষদর্শী আরেক ব্যাবসায়ী শোভন জানান, পুলিশের সন্দেহ হলে এক ব্যক্তির ব্যাগে তল্লাশী চালানোর সময় ওই ব্যক্তি দ্রুত পুলিশের ওপর হামলা চালায়। পুলিশকে ওই ব্যক্তি ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই পুলিশের কনস্টেবল জহিরুল হকের মৃত্যু হয়।

    শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ শোলাকিয়া মাঠে যাওয়ার প্রধান রাস্তা স্টেশন রোড, গৌরাঙ্গবাজারের আশপাশের সব রাস্তা বন্ধ করে দিয়েছে। আজিমুদ্দিন স্কুলের চারপাশ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। সেখান থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে আশপাশের মানুষেরা জানিয়েছে।

    5১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনা ঘটে। রাতভর জিম্মি ঘটনার পর সকালে কমান্ডো অভিযান চলে। এতে ২০ জিম্মি নিহত হন। তাঁদের মধ্যে বেশির ভাগই বিদেশি। এই হামলার দায় স্বীকার করে জঙ্গি দল আইএস।

    বুধবার ফেসবুকে আইএস জঙ্গি পরিচয় দিয়ে তিন যুবক বাংলাদেশে আরো সন্ত্রাসী হামলার হুমকি দেয়। এরপর ঈদের দিন এধরনের হামলার ঘটনা ঘটল।

    ঘটনাস্থল থেকে আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, সকাল পৌণে নয়টায় ৯টায় শোলাকিয়া ময়দানের অদূরে আজিম উদ্দিন স্কুলের একটি গেটে প্রথমবার সন্ত্রাসীরা হাত বোমা বিস্ফোরণ ঘটায়। এর আধঘন্টা পর ফের আরেকবার হামলা চালায় সন্ত্রাসীরা। স্থানীয় আজিম উদ্দিন স্কুলের পাশের একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। সেখান থেকেই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আত্মরক্ষার্থে পুলিশও সন্ত্রাসীদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

    হামলার পরপরই র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান শুরু হয়।
    এ হামলার পর শোলাকিয়া ঈদগা ময়দানে আগত মুসল্লিদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারপরও লাখো মুসল্লির ঢল নামে দেশের ঐতিহাসিক এই ঈদগা ময়দানে। নির্ধারিত সময়ে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

    (Visited 6 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *