সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

বাতিলই হয়ে গেল এশিয়া কাপ

1 min read

আভাস মিলেছিল আগেই। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। বাতিলই হয়ে গেল মহাদেশীয় ক্রিকেট আসর এশিয়া কাপ।

বুধবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষে এই ঘোষণা দেওয়া হয়।

গত বছরের সেপ্টেম্বরে ক্রিকেটের মহাদেশীয় এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত হয়। মূলত আসরটির স্বাগতিক ছিল পাকিস্তান। তবে কথা ছিল এ বছর জুনে শ্রীলঙ্কায় হবে আসরটি।

এবারো টুর্নামেন্ট বাতিলের কারণে হিসেবে করোনাভাইরাসের কথা বলা হয়েছে। ২০২৩ সালের মধ্যে আর এই টুর্নামেন্ট হওয়ার কোনো সম্ভাবনা নেই বলেও জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

বলেছেন, মহামারি পরিস্থিতিতে ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কিছু বলা হয়নি।

২০২২ এবং ২০২৩ সালে ঠাসা ক্রীড়া সূচি থাকায় ২০২৩ সালের পর ফের টুর্নামেন্টের আসর বসানো হবে বলে জানানো হয়েছে। ২০১৮ সালে শেষ বার হয়েছিল এই টুর্নামেন্ট। বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

গত ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার ইঙ্গিত দেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। তিনি অবশ্য অন্য কারণের কথা বলেছিলেন। জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তখন তিনি বলেছিলেন, ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে, তাহলে পিছিয়ে দেওয়া হবে এশিয়া কাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *