Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ঘুষ নিয়ে পুলিশের ঘুষাঘুষি (ভিডিও)

ঘুষ নিয়ে পুলিশের ঘুষাঘুষি (ভিডিও)

  • ২৭-০৬-২০১৬
  • হাতে গোনা কয়েকটি দেশের পুলিশ বাদে প্রায় সকল দেশের পুলিশই কমবেশি ঘুষ গ্রহন করেন। কিন্তু ভারতের লক্ষ্ণৌ রাজ্যের পুলিশ বোধহয় ঘুষের ক্ষেত্রে একটু বেশিই এগিয়ে। আর এই অতিরিক্ত এগিয়ে থাকার কারণে ট্রাক এবং অন্যান্য যানবাহন থেকে তোলা চাঁদা নিয়ে গত রোববার প্রকাশ্য রাস্তায় কতিপয় পুলিশ সদস্য নিজেদের মধ্যে হাতাহাতি শুরু করে দেন। আর নিঃসন্দেহে এই দৃশ্য রাস্তার মানুষ বেশ মজার করেই দেখেছে এবং পাশাপাশি মোবাইলে ভিডিও করে ছেড়ে দিয়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

    ভিডিওতে দেখা যায়, দুই পুলিশ সদস্য একে অপরকে আক্রমণ করতে হাত ব্যবহার করছেন। পাশে থাকা অপর দুই পুলিশ সদস্য আবার চেষ্টা করছেন তাদের মধ্যকার লড়াই থামানোর জন্য, কিন্তু তাদের হাজার চেষ্টাতেও থামানো যাচ্ছে না। এমনকি ওই দুই পুলিশকে থামানোর জন্য লাঠিও ব্যবহার করা হয়েছিল, কিন্তু তাতেও কোনো কাজ হয়নি। শেষমেষ পঞ্চম এক পুলিশ সদস্য যিনি উপস্থিত পুলিশদের মধ্যে উচ্চপদস্থ তিনি নিজে এসে থামানোর চেষ্টা করেন তাদের।

    প্রত্যক্ষদর্শীদের মতে, যে স্থানটিতে পুলিশ সদস্যরা মারামারি করছিল ওই স্থানটি দিনের সারাক্ষনই ব্যস্ত থাকে। শহরের অধিকাংশ ট্রাক, বাসসহ অন্যান্য যানবাহন এই রাস্তা দিয়েই যায় এবং পুলিশ সদস্যরা এখানে গাড়ি থামিয়ে নিয়মিত চাঁদা আদায় করে। গত রোববার তেমনি একটি গাড়ি থামিয়ে এক পুলিশ নিজে একাই পুরো চাঁদা নেবার চেষ্টা করে, কিন্তু তাতে বাধা দেয় অন্য পুলিশ সদস্যরা। কারণ তারাও এই চাঁদার ভাগ চাইছেন। যখন ওই চাঁদা আদায়কারী পুলিশটি চাঁদা দিতে অস্বীকৃতি জানায় তখনই তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়।

    সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া ওই পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে এমন কোনো ঘটনা ঘটেনি বলে জানানো হয়। যদিও জানা গেছে, বীরেন্দ্র যাদব নামেও ওই চাঁদা আদায়কারী পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে এবং কেন্দ্রিয় পুলিশ দপ্তরে বিষয়টি নিয়ে তদন্ত করারও কথা শোনা যায়।

    (Visited 22 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *