Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / দুর্গম এলাকাসহ দেশের সবকটি জেলাতেই দেশে বুলেট ও পাতাল ট্রেন চলবে: প্রধানমন্ত্রী

দুর্গম এলাকাসহ দেশের সবকটি জেলাতেই দেশে বুলেট ও পাতাল ট্রেন চলবে: প্রধানমন্ত্রী

  • ২৫-০৬-২০১৬
  • দুর্গম এলাকাসহ দেশের সবকটি জেলাতেই রেলের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ভবিষ্যতে দেশে বুলেট ও পাতাল ট্রেন চলবে।
    শনিবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে আয়োজিত একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন বিরতিহীন ট্রেন সার্ভিস সোনার বাংলা এক্সপ্রেস, খিলগাঁও ফ্লাইওভারের ইউলুপ ও হাতিরঝিল ইউলুপের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    প্রধানমন্ত্রী বলেন, জাপানের বুলেট ট্রেনের প্রতি আমার খুব আগ্রহ ছিল। যতবার জাপানে গিয়েছি, সেখানে বুলেট ট্রেনে উঠতাম। সেদিন বেশি দূরে নয়, আমরা দেশেই এই বুলেট ট্রেন চালু করতে সক্ষম হব।’
    সোনার বাংলা এক্সপ্রেস পাঁচ ঘণ্টা ৪০ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছবে। সকাল ৭টায় ঢাকার কমলাপুর থেকে যাত্রা করে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম পৌঁছবে। ট্রেনটি বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে ছেড়ে রাত ১০টা ৪০ মিনিটে কমলাপুর স্টেশনে পৌঁছবে। ট্রেনটি ঢাকা বিমানবন্দর স্টেশন ছাড়া অন্য কোনো স্টেশনে থামবে না।

    সোনার বাংলা এক্সপ্রেসে এসি চেয়ারের ভাড়া ১১০০ টাকা, এসি সিটের ভাড়া ১০০০ টাকা ও শোভন চেয়ারের ভাড়া ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ট্রেনে যাত্রীদের খাবার সরবরাহ করবে বাংলাদেশ পর্যটন করপোরেশন।
    ঢাকা-চট্টগ্রামে চলাচলকারী এই এক্সপ্রেস ট্রেনটিতে যাত্রীবাহী বগি থাকছে ১৬টি। এতে শীতাতপনিয়ন্ত্রিত কোচের পাশাপাশি শীতাতপহীন কোচও থাকছে। তবে এ ট্রেনে শীতাতপনিয়ন্ত্রিত কোচের সংখ্যাই বেশি।

    (Visited 7 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *