Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / লাইফস্টাইল / গরমে ঈদের সাজে স্নিগ্ধতা

গরমে ঈদের সাজে স্নিগ্ধতা

  • ২৫-০৬-২০১৬
  • ঈদের দিন নতুন পোশাক পরবো আর মনের মতো সাজগোজ থাকবে না তা কি হয়? কিন্তু এই সাজগোজের চরম শত্রু হল গরম। সাজ শেষ করার একটু পরেই ঘেমে খসে পড়ে শখের মেকআপ। তাই এবারের ঈদ বর্ষা আর গরমের মধ্যে হওয়ায় শখের সাজ-পোশাক নিয়ে একটু চিন্তায় পড়তেই হচ্ছে। সব চিন্তাকে দূরে ঠেলে গরমেও সাজের স্নিগ্ধতা বজায় রাখার কিছু কৌশল শিখে নিন এখনই।

    – ভারি ফাউন্ডেশন ও বেশি ক্রিম ব্যবহার করা যাবে না। বেশি ক্রিম বা ফাউন্ডেশনে ত্বক ঘামলে তা গলে পড়বে, থকথকে দেখাবে। হালকা ফাউন্ডেশনের ওপর এসপিএফসহ ম্যাট পাউডার ব্যবহার করে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারেন।

    – গরমে লিপ গ্লসের চেয়ে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভালো। গোলাপি লিপস্টিক গ্রীষ্মকালে বেশ মানানসই।

    – গরমে চোখের মেকাআপ অত্যন্ত জটিল। নিউট্রাল টোনের স্টিক, পানিনিরোধী মাসকারা ও লাইনার ব্যবহার করতে পারেন। হালকা করে আইশ্যাডো দিয়ে রাঙিয়ে নিতে পারেন চোখের পাতা। গাঢ় আইলাইনার এই গ্রীষ্মের সন্ধ্যায় অসাধারণ লাগবে। তবে ডিপ আইশ্যাডো ইনডোর কোনো প্রোগ্রামেই মানানসই হতে পারে।

    – পায়ের নখে উজ্জ্বল গাঢ় রঙের নেইল পলিশ লাগাতে পারেন। বর্তমান ট্রেন্ডে গাঢ় উজ্জ্বল রঙের লেইল পলিসের প্রচলন অনেক বেশি। বিশেষ করে পায়ের নখে তো বটেই। আপনি যদি খোলা জায়গায় হাঁটতে চান বা চপ্পল পায়ে হাঁটতে চান তাহলে অবশ্যই পোশাকের ভেতর থেকে গাঢ় একটি রঙ বাছাই করুন। এবার সেই রঙের নেইলপলিস লাগিয়ে পাকে দিতে পারেন জাঁকজমক একটি লুক। হাতের নখে দিতে পারেন নানা রকম আর্ট। হাতের পাঁচটি আঙুলে দুটি বা তিনটি রঙের নেইলপলিসের এখন দারুণ মিশ্রণ চলছে। সেভাবে সাজিয়ে নিতে পারেন আপনিও।

    – সাজের সঙ্গে মানানসই টুকিটাকি অনুষঙ্গ খারাপ লাগবে না, বরং সাজকে পরিপূর্ণ করবে। আবার গরমে অস্বস্তিও বাড়াবে না।

    (Visited 57 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *