Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ৩০ মিনিটে ৫ কন্যাসন্তান প্রসব!

৩০ মিনিটে ৫ কন্যাসন্তান প্রসব!

  • ০৪-০৪-২০১৬
  • মাত্র ৩০ মিনিটে পরপর ৫টি কন্যাসন্তান প্রসব করলেন এক নারী। প্রবল প্রসববেদনা নিয়ে ২৫ বছরের ওই নারী শনিবার সকাল ১১টার দিকে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তখনও তিনি জানেন না, আর কিছুক্ষণ পরই তিনি জন্ম দেবেন একসঙ্গে ৫টি সন্তানের। আর এমন বিরল ঘটনার সাক্ষী হলো ভারতের ছত্তিশগড়ের অম্বিকাপুরের সরকারি হাসপাতাল।

    ২৬ সপ্তাহ ধরে অন্তঃসত্ত্বা থাকার পর শনিবার সকালে প্রসববেদনা অনুভব করেন মনিতা সিং। সকালেই ভর্তি হন অম্বিকাপুর সরকারি হাসপাতালে। সিজারের প্রয়োজন হয়নি। প্রথম সন্তানের জন্ম দেন স্বাভাবিক প্রসবেই। তারপরেই প্রসববেদনা আরও তীব্র হয়। একের পর এক সন্তান প্রসব করতে শুরু করেন মনিতা। এইভাবে মাত্র আধঘণ্টায় ৫টি কন্যাসন্তানের জন্ম দেন তিনি। ​
    মা মনিতা সিং

    অম্বিকাপুর সরকারি হাসপাতালের ডাক্তারদের কথায়, নরমাল ডেলিভারিতে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দেয়ার ঘটনা তাদের জীবনে দেখা এই প্রথম। ভারতের একটি জনপ্রিয় অনলাইন এই বার্তাই দিচ্ছে।

    মা-বাবার কাছে এটা খুবই সুখের খবর হলেও, প্রত্যেকটি শিশুই প্রিম্যাচিওর অবস্থায় রয়েছে। বাঁচানো যাবে কি না, এখনও বলা যাচ্ছে না। তাই ৫ সদ্যোজাত ও মায়ের শারীরিক অবস্থার উপর সার্বক্ষণিক নজর রাখছেন ডাক্তাররা।

    বছর দুয়েক আগে এক সন্তানকে হারিয়েছিলেন তারা। তাই একসঙ্গে ৫ সন্তানের বাবা হয়ে যারপরনাই খুশি মণীশ সিং। তিনি বলেছেন, ‘ঈশ্বরের অশেষ কৃপা। আমাদের একসঙ্গে ৫ সন্তান দিয়েছেন তিনি।’

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *