Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / হ্যালমেট ছাড়া স্কুটি চালিয়ে জরিমানা দিলেন প্রধানমন্ত্রী

হ্যালমেট ছাড়া স্কুটি চালিয়ে জরিমানা দিলেন প্রধানমন্ত্রী

  • ২৬-০৬-২০১৬
  • আইন সবার জন্য সমান- কথাটি মুখে মুখে প্রচলিত থাকলেও বাস্তবে এমনটা খুব কমই দেখা যায়। তবে এবার সেই আইনকে সত্যিই বাস্তবে রূপ দিতে দেখা গেছে। নিয়ম ভেঙে জরিমানা দিতে হয়েছে খোদ প্রধানমন্ত্রীকেও। মাথায় হ্যালমেট না দিয়েই আরাম করে স্কুটি চালাচ্ছিলেন তিনি। আর সবাই তা তাকিয়ে দেখছিল।

    প্রধানমন্ত্রীর স্কুটি চালানো সেই সেই ছবি প্রকাশিত হতেই শুরু হয় বিতর্ক। তাকে তলব করে পুলিশ। ব্যস, কী আর করার! অগত্যা থানায় হাজিরা দিতেই হলো প্রধানমন্ত্রীকে। সঙ্গে সঙ্গেই চালান বই বের করে জরিমানার রসিদ কেটে হাতে ধরিয়ে দেয়া হল তাকে। নিয়ম মেনে ১৫ হাজার রিয়াল (২৫৫ টাকা) জরিমানা গুনতে হলো কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনকে।

    জানা যায়, গত ১৮ জুন কোনহ কোং গ্রামে পরিদর্শনে গিয়েছিলেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন। গ্রাম্য রাস্তায় হেলমেট ছাড়াই স্কুটি চালিয়েছিলেন তিনি। সেই ছবি দেশের সব সংবাদপত্রসহ বিভিন্ন দেশের সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। বিতর্ক ওঠে এ নিয়ে।

    যদিও কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর যুক্তি, বাইক চালানোর কোনো ইচ্ছাই ছিল না তার। তিনি বলেন, ‘গ্রাম পরিদর্শনের সময় কিছুটা খেয়াল বসত সরকারি গাড়ি থেকে নেমে স্থানীয় এক মোটর মেকানিকের কাছে গিয়েছিলাম। তার বাইকটি নিয়ে কিছুটা পথ ঘুরেছি। সঙ্গে ওই মেকানিকও ছিল।’

    তিন দশক ধরে রাষ্ট্রক্ষমতায় রয়েছে কম্বোডিয়ার রাজনৈতিক দল কম্বোডিয়ান পিপলস পার্টি। দলটির প্রধান নেতা হুন সেন। সেই ১৯৭৯ সাল থেকে দলটি দেশ শাসন করছেন। বিশ্বের অন্যতম দীর্ঘস্থায়ী শাসক দলের মর্যাদাও পাচ্ছে তার দল। তীব্র রক্তক্ষয়ী সংঘর্ষের পর এক সময় দক্ষিণ পূর্ব এশিয়ার তৎকালীন কাম্পুচিয়ায় (বর্তমান কম্বোডিয়া) মার্কসবাদ-লেনিনবাদের মতাদর্শ তুলে দিয়ে সহ-একদলীয় শাসন ব্যবস্থা চালু হয়েছে।

    এদিকে জরিমানা দেয়ার পর কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন জানান, আইন মানতে সবাই বাধ্য। আমার ঘটনা একটি উদাহরণ হয়েই থাকবে।

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *