Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / স্থায়ী জামিন পেলেন সাক্কু – Songbad Protidin BD

স্থায়ী জামিন পেলেন সাক্কু – Songbad Protidin BD

  • ২৪-০৫-২০১৭
  • sakku20170524113614সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  দুদকের দায়ের করা মামলায় স্থায়ী জামিন পেলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।

    বুধবার জামিনের মেয়াদ শেষ হওয়ায় আইনজীবীর মাধ্যমে স্থায়ী জামিনের আবেদন করলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা এ আবেদন মঞ্জুর করেন।

    একই সঙ্গে মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ১২ জুন দিন ধার্য করেন বিচারক। এ ছাড়া মামলাটি আট নম্বর বিশেষ জজ আদালতে বদলি করা হয়েছে।

    ৯ মে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির ১০ হাজার টাকা মুচলেকার বিনিময়ে ২৪ মে পর্যন্ত সাক্কুকে জামিন দেন।

    এর আগে গত ১৮ এপ্রিল দুদকের দায়ের করা মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

    দুদকের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। একই সঙ্গে সাক্কুর সম্পত্তি জব্দের নির্দেশও দিয়েছিলেন আদালত।

    মামলার বিবরণ অনুযায়ী, ২০০৮ সালের ৭ জানুয়ারি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা বাদী হয়ে সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করেন।

    তদন্ত শেষে গত বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে সাক্কুর স্ত্রীকে অব্যাহতি দেয়ার সুপারিশ করা হয়।

    এতে সাক্কুর বিরুদ্ধে চারকোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

    উল্লেখ্য, ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনে প্রথমবারের মতো দলীয়ভাবে অনুষ্ঠিত নির্বাচনে মেয়র নির্বাচিত হন মনিরুল হক সাক্কু।

    ২০ এপ্রিল এ বিষয়ে গেজেট প্রকাশিত হয়। গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথ নেয়ার বিধান রয়েছে। সে অনুযায়ী ১১ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মেয়র হিসেবে শপথ নেন তিনি।

    সংবাদ প্রতিদিন বিডি/ আজমল খান 

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *