Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / সর্বশেষ / স্তন ছোট করতেই ব্যয় ১১ কোটি টাকা!

স্তন ছোট করতেই ব্যয় ১১ কোটি টাকা!

  • ০২-০৩-২০১৬
  • stonfdযুক্তরাজ্যে স্থূলকায় নারীদের স্তন ছোট করার জন্য প্রতি বছর এক মিলিয়ন পাউন্ড(প্রায় ১১ কোটি টাকা) ব্যয় করা হয়। দেশটির জাতীয় স্বাস্থ্য সেবার(এনএইচএস) পরিসংখ্যান মতে, গত বছর পঁচিশটি অস্ত্রোপচারে মধ্যে একটি অস্ত্রোপচার হয়েছে স্তনের আকার ছোট করার জন্য।

    নারীদের শরীরের ওজন বাড়লে স্তন বড় হয়ে যায়। স্থূলকায় নারীদের শরীরে চর্বিযুক্ত কোষ থাকে, যার কারণে স্তনের আকার বড় হয়। বড় স্তনের কারণে নারীদের ঘাড়ে এবং পিঠে ব্যথা হয়।

    হেলথ অ্যান্ড সোশ্যাল কেয়ার ইনফরমেশন সেন্টারের তথ্য মতে, গত অর্থ বছরে এনএইচএস কর্তৃপক্ষ তিন হাজার ৯৫৯টি স্তন ছোট করার অস্ত্রোপচার করায়। তারমধ্যে ১৭৪টি অস্ত্রোপচার হয় স্থূলতাজনিত কারণে। প্রতিবার অস্ত্রোপচারে খরচ হয়েছে ছয় হাজার পাউন্ড (ছয় লাখ ৫৮ হাজার টাকা)। আর সর্বমোট খরচ হয়েছে ১০ লাখ পাউন্ড(প্রায় ১১ কোটি টাকা)।

    ব্রিটিশ অ্যাসোসিয়েশন অব অ্যাসথেটিক প্লাস্টিক সার্জনের সদস্য স্টিফেন হ্যামিলটনের মতে, এক জোড়া বড় স্তনের ওজন প্রায় চার কেজির মতো হয়। যা তিন বোতল ওয়াইন বহন করার সমান। নারীদের শরীরের ওজন বৃদ্ধির কারণেই স্তনের আকার বড় হয়।

    তিনি বলেন, ‘এর একমাত্র সমাধান হচ্ছে, নারীদের ওজন স্বাভাবিক রাখা। আমার মনে হয়, স্তন হ্রাসের অস্ত্রোপচার করতে এনএইচএস কর্তৃপক্ষকে রোগীর বডি মাস ইনডেস্কের(বিএমআই) ভিত্তিতে করা উচিত।’

    হোয়াইট ক্লিনিক নামে একটি ওয়েবসাইট জানায়, স্তন হ্রাসের অস্ত্রোপচার দিন দিন জনপ্রিয় হচ্ছে। গত বছর এর পরিমাণ তিন গুণ বেড়েছে।

    (Visited 11 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *