Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / সৌদি আরবের সঙ্গে সরাসরি হজ-ফ্লাইট চায় ইসরাইল – Songbad Protidin BD

সৌদি আরবের সঙ্গে সরাসরি হজ-ফ্লাইট চায় ইসরাইল – Songbad Protidin BD

  • ১৪-০৭-২০১৭
  • 4bmz4883f56652t2aw_800C450-768x432আন্তর্জাতিক ডেস্কঃ  সৌদি আরবের সঙ্গে বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনা করতে চায় ইহুদিবাদী ইসরাইল। সৌদি আরবের সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ হওয়ার প্রেক্ষাপটে ইসরাইল থেকে হজযাত্রী পাঠাতে সরাসরি ফ্লাইট পরিচালনার আশা করছে তেল আবিব।

    চলতি সপ্তাহের প্রথম দিকে ব্লুমবার্গের সঙ্গে এক সাক্ষাৎকারে ইসরাইলের যোগাযোগমন্ত্রী আইয়ুব কারা এ কথা বলেছেুন। তিনি বলেন, তেল আবিব আশা করছে আসন্ন হজের সময় ইসরাইলে বসবাসকারী মুসলমানেরা তেল আবিবের বেনগুইরোন বিমানবন্দর থেকে সরাসির সৌদি আরবে যেতে পারবেন।

    ইসরাইলের এ মন্ত্রী বলেন, “বাস্তবতা বদলে গেছে। এটাই হচ্ছে এ অনুরোধ জানানোর সময় শ্রেষ্ঠ সময় এবং আমি বিষয়টি নিয়ে কঠোর পরিশ্রম করছি।” কারা বলেন, হজ পরিকল্পনা নিয়ে তিনি সৌদি আরব, জর্দান ও অন্য কয়েকটি দেশের সঙ্গে কথা বলেছেন এবং এসব দেশ তা করতেও প্রস্তুত রয়েছে। তবু বিষয়টি বেশ সংবেদনশীল এবং ইস্যুটি নিয়ে এখানো আলোচনা করতে হবে। তিনি বলেন, সবচেয়ে ভালো হয় তেল আবিব থেকে সরাসরি মক্কায় বিমানের ফ্লাইট পরিচালনা করা তবে জর্দান কিংবা অন্য কোনো দেশেও ট্রানজিট নেয়া যেতে পারে।

    বিমানের সরাসরি ফ্লাইটের পাশাপাশি সৌদি আরব থেকে ইসরাইলের মুসলমানদের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ইস্যু করা নিয়েও আলোচনা চলছে বলে আইয়ুব কারা জানান। বর্তমানে ইসরাইলের মুসলমানরা হজের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জর্দান থেকে সংগ্রহ করে থাকেন।

    প্রতি বছর ইসরাইল থেকে প্রায় ৬,০০০ মুসলমান হজে যান এবং তারা জর্দান নদীর তীর হয়ে প্রায় এক হাজার মাইল মরুপথ পাড়ি দিয়ে যাওয়া-আসা করেন। সূত্রঃ পার্সটুডে

    (Visited 8 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *