Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / সূচকের সাথে কমেছে লেনদেন – Songbad Protidin BD

সূচকের সাথে কমেছে লেনদেন – Songbad Protidin BD

  • ১৮-০৫-২০১৭
  • image-34736সংবাদ প্রতিদিন বিডি ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

    বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৬৩৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় তুলনায় ৪৮ কোটি ৮১ লাখ টাকা কম। বুধবার ডিএসইতে ৬৮৪কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

    আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর।

    এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩০ পয়েন্ট কমে ৫ হাজার ৩৯৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯১ পয়েন্টে।

    অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৩৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

    সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।

    সংবাদ প্রতিদিন বিডি/ সুমনা আক্তার 

    (Visited 6 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *