Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলা, ২৯ বেসামরিক নাগরিক নিহত – Songbad Protidin BD

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলা, ২৯ বেসামরিক নাগরিক নিহত – Songbad Protidin BD

  • ০৯-০৮-২০১৭
  • syria-1আন্তর্জাতিক ডেস্কঃ  সিরিয়ার উত্তরাঞ্চলীয় রাকায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের একাধিক বিমান হামলায় ২৯ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।মঙ্গলবার যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পক্ষ থেকে এমন দাবি করা হয়েছে।

    অবজারভেটরি জানায়, সোমবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চালানো বিমান হামলায় নয় নারী ও ১৪ শিশু নিহত হয়েছে।সংগঠনটির দাবি, নিহত ১৪ জন একই পরিবারের সদস্য। তারা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) একসময়কার ঘাঁটি পালমিরা থেকে পালিয়ে রাকায় গিয়েছিল।

    অবজারভেটরি আরো জানায়, বিমান হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। তাই মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

    সম্প্রতি ইরাকের মসুল শহর থেকে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বাহিনী আইএসকে হটিয়ে দেয়। এর পর থেকে যৌথ বাহিনী সিরিয়ায় আইএসের কার্যত রাজধানী রাকায় নজর দেয়। শহরটিতে যুক্তরাষ্ট্র-সমর্থিত আরব-কুর্দি যোদ্ধাদের জোট আইএসের সঙ্গে তুমুল লড়াই চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে শহরটির ৪৫ শতাংশ দখলে নিয়েছে যৌথ বাহিনী।

    সোম ও মঙ্গলবার চালানো বিমান হামলাগুলোর বিষয়ে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের কোনো মুখপাত্রের বক্তব্য নিতে পারেনি আলজাজিরা।এর আগে জোটের পক্ষ থেকে বলা হয়েছিল, তারা যেকোনো মূল্যে বেসামরিক মানুষের মৃত্যু এড়াতে চায়। আলজাজিরা

    (Visited 7 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *