Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / সামাজিক মিডিয়া জঙ্গি তৈরি করছে: আইজিপি

সামাজিক মিডিয়া জঙ্গি তৈরি করছে: আইজিপি

  • ১৯-০৪-২০১৬
  • পুলিশের আইজি শহীদুল হক বলেছেন, বিশ্লেষণ করলে দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো জঙ্গি তৈরি করছে। অনেক বিশ্ববিদ্যালয় থেকে হিজবুত তাহরীর তৈরি হচ্ছে।

    মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ক্রিমিনোলজি বিভাগের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

    আইজিপি বলেন, আমাদের সামাজিক, সাংস্কৃতিক ঐতিহ্য থেকে যারা বিচ্ছিন্ন হয় তারা এভাবে বিপথে চলে যাচ্ছে। সামাজিক ফ্যাক্টরগুলোকে নিয়ন্ত্রণের জন্য রেগুলেটিভ বডি দরকার। সোস্যাল মিডিয়া নিয়ন্ত্রণ করার অভাবেই সমাজিক বিপর্যয় ঘটছে। এজন্য প্রত্যেক ব্যক্তির মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। আর এ দায়িত্ব সকলের।

    তিনি আরো বলেন, যারা ব্লগে লেখে তাদেরকে আমরা সমর্থন করি, উৎসাহ দেই। কারণ সেখানে জ্ঞানের চর্চা হয়, সম্প্রসারণ হয়। কিন্তু সে জ্ঞানের চর্চা করতে গিয়ে যদি এমন কিছু লেখা হয় যা মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে তাহলে সেটা ফৌজদারি অপরাধ, সেখানে আইন আছে, মামলা হবে এবং গ্রেপ্তার হবে। যারা আবার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার পর তাদেরকে হত্যা করে সেটাও এদেশের আইন সমর্থন করে না। যারা জঙ্গিবাদী কার্যক্রম করছে, তাদের ব্যাপারে আমাদের জিরো টলারেন্স।

    এবারের পহেলা বৈশাখ কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উদযাপিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে শহীদুল হক বলেন, এবারের বর্ষবরণ আমাদের জন্য একটা চ্যালেঞ্জ ছিল। একটু আশঙ্কা ছিল। সেভাবে আমরা নিরাপত্তা আয়োজন করেছিলাম। কিন্তু আল্লাহর রহমতে সেটা কাটিয়ে উঠেছি।

    তিনি বলেন, বর্তমানে যেসব সামাজিক অপরাধ ঘটছে সেসব নিয়ে গবেষণা করা দরকার। যেসব অপরাধ মানুষকে ভাবিয়ে তুলছে এগুলো নিয়ে যদি গবেষণা, সেমিনার হয় এবং সেগুলো যদি পুলিশের সাথে শেয়ার করা হয় তাহলে আমাদের জন্য অনেক উপকার হবে।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়া রহমান, নৃত্যশিল্পী লুবনা মরিয়ম, ডিআইজি মনিরুল ইসলাম, সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল প্রমুখ।

    (Visited 2 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *