Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় চীনা কমিউনিস্ট নেতারা

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় চীনা কমিউনিস্ট নেতারা

  • ২১-০৬-২০১৬
  •  

    ou

    ঢাকা, ২১ জুন, : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করলেন চীনা কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির নেতারা। বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের ‘রোল মডেল’-এ পরিণত করায় শেখ হাসিনার নেতৃত্বের এ প্রশংসা করেন তারা। বাংলাদেশ আওয়ামী লীগের ৮ জন সংসদ সদস্য এবং ৮ জন তরুণ নেতার ১২ থেকে ১৭ জুন পর্যন্ত ৬ দিন ব্যাপি চীন সফরকালে চীনা নেতৃবৃন্দ এসব কথা বলেন। ঢাকায় চীনের দূতাবাস এবং চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক শাখার সহায়তায় এ সফরের আয়োজন করে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)। বাংলাদেশের এ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এবং সফরের প্রধান সমন্বয়কারী ছিলেন সিআরআই-এর নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস।
    চীনে অবস্থানকালে প্রতিনিধিদলটি কুনমিং, তিয়ানজিং এবং বেইজিং সফর করেন। এ সময় তারা চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক শাখার ‘এসিস্ট্যান্ট মিনিস্টার’ জি লুন এবং ইউনান প্রদেশের পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির ভাইস-চেয়ারম্যান ওয়াঙ্গ সুফেন প্রমুখ চীনা নের্তৃবৃন্দ এবং কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। বাংলাদেশের প্রতিনিধিদলের সাথে বৈঠককালে চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক শাখার ‘এসিস্ট্যান্ট মিনিস্টার’ জি লুন বলেন, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধির হার অর্জনে সক্ষম হয়েছে।
    অন্যদিকে চীনের কমিউনিস্ট ইয়ুথ লীগের পক্ষ থেকে এ বছরের ২৪ থেকে ৩০ অক্টোবর বেইজিংয়ে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক যুব ফোরাম ও যুব ক্যাম্প-এ বাংলাদেশ থেকে একটি প্রতিনিধিদলকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়। প্রতিনিধিদলে অংশগ্রহণকারী সংসদ সদস্যরা হলেন- কাজী নাবিল আহমেদ, নাহিম রাজ্জাক, ফারহাদ হোসেন, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী (ডিউক), রাজী মোহাম্মদ ফখরুল, ফজিলাতুন্নেসা বাপ্পী, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং নূরজাহান বেগম।

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *