Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / শিক্ষার মানের ক্রমাবনতি ঘটেছে : খালেদা জিয়া- Songbad Protidin BD

শিক্ষার মানের ক্রমাবনতি ঘটেছে : খালেদা জিয়া- Songbad Protidin BD

  • ১৩-০৫-২০১৭
  • image-34040সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আত্মতুষ্টির কারণে পাশের হার বাড়িয়ে আমাদের শিক্ষার মানের ক্রমাবনতি ঘটেছে। এ অবস্থা কাটিয়ে উঠতে না পারলে আগামী দিনে আমাদের অগ্রযাত্রা ব্যাহত হবে। আমরা আন্তর্জাতিক প্রতিযোগিতায় পিছিয়ে পড়ব।

    শনিবার সন্ধ্যায় রাজধানীর লেডিজ ক্লাবে বিএনপি আয়োজিত ‘বাংলাদেশের বর্তমান শিক্ষাব্যবস্থা ও আমাদের ভবিষ্যৎ’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন তিনি। এ সময়শিক্ষার সব উদ্দেশ্য আজ ভূলুণ্ঠিত মন্তব্য করে বিএনপির চেয়ারপারসন অভিযোগ করেন, সরকার শিক্ষার মৌলিক লক্ষ্যকে পদদলিত করেছে।

    শিক্ষা মানুষকে ভিন্নমত প্রকাশের প্রতি শ্রদ্ধাশীল হতে শেখায় মন্তব্য করে সরকার ভিন্নমত প্রকাশের স্বাধীনতাকে ধ্বংস করেছে বলে দাবি করেন খালেদা জিয়া। তিনি বলেন, তাঁরা শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাওয়ার দাবি করলেও দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে।

    এ সময় খালেদা জিয়া বিএনপির দেয়া ভিশন-২০৩০ সম্পর্কে বলেন, শিক্ষা সম্পর্কে সেখানে যা বলা হয়েছে, তা ক্ষমতায় যাওয়ার প্রথম পাঁচ বছরেই করা যাবে না। ভিশন ২০৩০-এ জাতীয় টিভিতে একটি পৃথক শিক্ষা টিভি চালু করা, স্নাতক পর্যায় পর্যন্ত অবৈতনিক শিক্ষা নিশ্চিত করা, সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন নিশ্চিত করাসহ ১৪টি রূপকল্প ঘোষণা করেন। এছাড়া শিক্ষা খাতে জিডিপির ৫ শতাংশ ব্যয় করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

    সংবাদ প্রতিদিন বিডি/ আলাউদ্দিন আহমেদ 

    (Visited 6 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *