Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অন্যান্য / লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া – Songbad Protidin BD

লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া – Songbad Protidin BD

  • ২১-০৬-২০১৭
  • khaleda_ziaসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  আসন্ন রোজার ঈদের পর লন্ডন সফরে যাচ্ছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

    তার এ সফর প্রসঙ্গে বিএনপির দলীয় সূত্র জানায়, এখনো খালেদা জিয়ার লন্ডন সফরের দিনক্ষণ চূড়ান্ত হয়নি তবে আগামী জুলাই মাসের মাঝামাঝিতে তিনি লন্ডন সফর করবেন।

    বর্তমানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যে অবস্থান করছেন। আসন্ন সফরে তার কাছেই উঠবেন খালেদা জিয়া।

    জানা গেছে, বিএনপি চেয়ারপার্সনের এবারে লন্ডন সফরের রাজনৈতিক তাৎপর্যও অত্যধিক। সামনে জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে বিএনপি কোন প্রক্রিয়ায় অংশ নেবে, আন্দোলন কর্মসূচি কি হবে, নির্বাচন নিয়ে পর্যবেক্ষক মহল ও আন্তর্জাতিক মহলের  মনোভাব ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হতে পারে দলের এ দুই শীর্ষ নেতার মধ্যে। এছাড়া খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টিও গুরুত্বপূর্ণ।

    বিএনপির এক নেতা জানান, সাম্প্রতিক সময়ে তার চোখে কিছু সমস্যা হচ্ছে। এর আগেও তিনি লন্ডনে চোখের চিকিৎসা নিয়েছেন। তবে চিকিৎসার জন্য চেয়ারপারসন লন্ডন যাওয়ার চিন্তাভাবনা করলেও তার এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন বিএনপির নেতারা।

    প্রসঙ্গত, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান প্রায় ১০ বছর ধরে লন্ডনে অবস্থান করছেন। এক-এগারোর সরকারের সময়ে কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে গুরুতর অসুস্থ তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে যান। তখন থেকে তিনি সেখানেই অবস্থান করছেন। তার সাথে আছেন স্ত্রী জোবায়দা রহমান ও মেয়ে জাইমা রহমান। সর্বশেষ ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন খালেদা জিয়া। দুই মাসের বেশি সময় তখন তিনি লন্ডনে ছিলেন।

     

    (Visited 8 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *