Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / লন্ডনে গাড়ি হামলায় নিহত ব্যক্তি প্রবাসী বাংলাদেশি – Songbad Protidin BD

লন্ডনে গাড়ি হামলায় নিহত ব্যক্তি প্রবাসী বাংলাদেশি – Songbad Protidin BD

  • ১৯-০৬-২০১৭
  • image-85618-1497843949আন্তর্জাতিক ডেস্কঃ  যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে একটি মসজিদের কাছে পথচারী মুসল্লিদের ওপর গাড়ি হামলার ঘটনায় এক ব্যক্তি মারা গেছেন। নিহত ব্যক্তি প্রবাসী বাংলাদেশি বলে জানিয়েছে পুলিশ।পুলিশ বলছে, এ সময় আহত হয়েছেন আরও আটজন। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

    বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানানো হয়, গতকাল রোববার রাতে উত্তর লন্ডনের সেভেন সিস্টারস রোডের ফিন্সবুরি পার্ক মসজিদের কাছে এই হামলা হয়।লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, সন্ত্রাসবিরোধী কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। বিষয়টি তারা তদন্ত করছেন।মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) বলেছে, মুসল্লিদের ওপর উদ্দেশ্যমূলকভাবে একটি গাড়ি তুলে দেওয়া হয়েছে। সংস্থাটি যুক্তরাজ্যের মসজিদ ঘিরে অতিরিক্ত নিরাপত্তা দাবি করেছে।

    যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরেসা মে এই ঘটনাকে ‘ভয়ংকর’ বলে বর্ণনা করেছেন। হতাহত হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়েছেন তিনি।লেবার পার্টির নেতা জেরেমি করবিন হামলার নিন্দা জানিয়েছেন। সমবেদনা প্রকাশ করেছেন। তিনি টুইটারে লিখেছেন, ‘আমি পুরোপুরি হতভম্ব।’বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, হতাহত হওয়া ব্যক্তিরা নামাজ শেষে মসজিদ থেকে বেরিয়েছিলেন বলে ধারণা করা হয়।

    লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তারা ঘটনাস্থলে পর্যাপ্ত অ্যাম্বুলেন্স, লোকবল ও প্রয়োজনীয় সরঞ্জাম পাঠিয়েছে।ঘটনার পর অনলাইনে পোস্ট হওয়া ভিডিওতে দেখা যায়, ঘটনাস্থলে বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। লোকজন ছোটাছুটি করছে। আহত ব্যক্তিদের সহায়তায় মানুষ এগিয়ে আসছে।সেভেন সিস্টারস রোডের একটি ফ্ল্যাট বাস করা এক নারী জানান, লোকজনকে তিনি চিৎকার ও আর্তনাদ করতে দেখেছেন। একটি গাড়ি লোকজনের ওপর উঠে যাচ্ছে বলে সবাই চিৎকার করে বলছিল। মসজিদের বাইরে একটি সাদা গাড়ি থেমে ছিল। নামাজ শেষে মসজিদ থেকে বেরিয়ে আসা লোকজনকে ভ্যানটি আঘাত করছিল বলে মনে হয়।

    হামলাকে ‘গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেছে লন্ডন পুলিশ। তারা বলছে, রাত ১২টা ২০ মিনিটের দিকে তাদের খবর দেওয়া হয়। জানানো হয়, একটি ভ্যান গাড়ি মুসল্লিদের ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয়েছে। মুসল্লিরা নামাজ শেষ মসজিদ থেকে বেরিয়েছিলেন।

    (Visited 15 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *