Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / রোজায় ৩৩০ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েল

রোজায় ৩৩০ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েল

  • ২৭-০৬-২০১৬
  • ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীর এবং গাজা উপত্যকায় রমজানের শুরু থেকে এ পর্যন্ত ৩৩০ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েল। রোববার এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনের প্যালেস্টানিয়ান প্রিজনারস সেন্টার ফর স্টাডিজ।

    জুনের ৬ তারিখে মুসলিমদের পবিত্র মাস রমজান শুরু হওয়ার পর থেকে ইসরায়েল ফিলিস্তিনের বিভিন্ন শহরের ওপর অবরোধ কঠোর করছে বলে জানান প্যালেস্টানিয়ান প্রিজনারস সেন্টার‘র পরিচালক ওসামা শাহিন।

    ৯ জুন ফিলিস্তিনিদের গুলিতে চার ইসরায়েলি নিহত হওয়ার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ‘হেবরনের নেতা এবং কর্মীদের বিরুদ্ধে ইসরায়েলের গ্রেপ্তার অভিযান বেড়ে গেছে বলে আমরা লক্ষ্য করেছি। বিশেষ করে সম্প্রতি তেল আবিবে হামলার পর থেকে।’

    প্রিজনারস সেন্টার‘র তথ্য মতে, আটককৃত ৩৩০ জনের মধ্যে ৬০ জনই শিশু, যাদের মধ্যে সবচেয়ে ছোট ১০ বছরের মারওয়ান শারাবতি। এছাড়া এর মধ্যে ২১ নারীও রয়েছেন, যাদের বয়স ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

    আটককৃতদের মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে ইসরায়েলের আশদদ বন্দর থেকে। এই ১৫ জনের ১৪ জনই হচ্ছে জেলে। এছাড়া তাদের মধ্যে খ্রিস্টান দাতব্য সংগঠন ওয়ার্ল্ড ভিশনের গাজা শাখার প্রধানও রয়েছেন।

    রমজান শুরু হওয়ার পর থেকেই পূর্ব জেরুজালেম, হেবরন, নাবলুস, রামাল্লাহ, জেনিন এবং গাজায় অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।

    (Visited 2 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *