Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী – Songbad Protidin BD

রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী – Songbad Protidin BD

  • ২১-০৫-২০১৭
  • image-35112সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ ‘আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে’ যোগ দিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শনিবার রাত সোয়া ১১টায় (বাংলাদেশ সময় রাত সোয়া ২টায়) প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইট বিজি ০০৩৫ রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

    এর আগে, শনিবার রাত ৮টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান সৌদি সরকারের শুরা বিষয়ক প্রতিমন্ত্রী ফয়সাল বিন আবু সা’দ ও রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। পরে বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রায় প্রধানমন্ত্রী তার আবাসিক হোটেল মুভএনপিক এ পৌঁছান। সেখানে থেকেই রবিবার বিকেলে প্রধানমন্ত্রী অংশ নেবেন আরব ইসলামিক আমেরিকান সামিটে।

    কিং আবদুল আজিজ ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এই কর্মসূচিতে অংশ নেবেন বিশ্বের কয়েক ডজন দেশের শীর্ষ নেতৃত্ব। সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সউদের বিশেষ আমন্ত্রণে এই সম্মেলনে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    এই কর্মসূচিতে অংশ নিতে এরই মধ্যে রিয়াদ পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। এটি তার প্রেসিডেন্ট হিসেবে কোনও দেশে প্রথম রাষ্ট্রীয় সফর।

    এছাড়া তিনি ‘গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থট’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। শেখ হাসিনা সৌদি বাদশাহর দেয়া এক ভোজসভায়ও অংশ নেবেন।

    প্রধানমন্ত্রী মহানবী হজরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে সোমবার মদিনার উদ্দেশে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিন বিকেলে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন। বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছার পর তিনি হারাম শরিফে পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় যাবেন।

    পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী এই সফরে প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্রসচিব শহীদুল হক এই সফরে রয়েছেন। মঙ্গলবার রাতে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

    সংবাদ প্রতিদিন বিডি/ ডেস্ক 

    (Visited 2 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *