Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / রমজানে মাসেই ইউরোপ-আমেরিকা হামলার পরিকল্পনা আইএসের – Songbad Protidin BD

রমজানে মাসেই ইউরোপ-আমেরিকা হামলার পরিকল্পনা আইএসের – Songbad Protidin BD

  • ১৩-০৬-২০১৭
  • ISআন্তর্জাতিক ডেস্কঃ  পবিত্র রমজান মাসেই ইউরোপ ও আমেরিকায় হামলার ডাক দিয়ে একটি অডিও টেপ অনলাইনে ছড়িয়ে দিয়েছে আইএস। তাদের মুখপাত্র আবু আল-হাসান আল-মুহাজেরকে আরবি ভাষায় এ হুঁশিয়ারি দিতে শোনা গেছে। সেখানে সম্প্রতি ঘটে যাওয়া ইরান হামলার কথাও উল্লেখ করা হয়েছে।

    এছাড়া, ইউরোপ-আমেরিকার পাশাপাশি রাশিয়া ও অস্ট্রেলিয়ার দিকেও আইএসের নজর আছে বলে জানা গেছে। প্রসঙ্গত, রমজান চলাকালীন সময়ই বেশকিছু দেশে হামলা চালিয়েছে আইএস। ব্রিটেন, মিশর, ইরান ও ফিলিপাইনও রয়েছে সে তালিকায়।

    সম্প্রতি সবচেয়ে বড় নাশকতার ঘটানাটি ঘটেছে ইরানে। দেশটির রাজধানী তেহরানে দেশটির পার্লামেন্ট ভবন ও সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির মাজারে ভয়াবহ হামলা চালায় আইএস। এই সিরিজ হামলায় এক নিরাপত্তাকর্মীসহ ১৭ জন নিহত হন। এছাড়া এই সন্ত্রাসী হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানায় বিভিন্ন বার্তা সংস্থা। এ ব্যাপারে ইরানের বার্তা সংস্থা ফার্স জানায়, পার্লামেন্ট ভবনে ৩ বন্দুকধারী প্রবেশ করে গুলিবর্ষণ শুরু করে। এসময় এক নিরাপত্তারক্ষীসহ ৬ সংসদ সদস্য গুলিবিদ্ধ হন।

    অন্যদিকে, পার্লামেন্ট ভবনে যখন গুলিবর্ষণ চলছিল, ঠিক তখনই আক্রান্ত হয় ২০ কিলোমিটার দূরে অবস্থিত ইরানের ধর্মীয় নেতা আয়াতুল্লাহ্‌ খোমেনীর মাজার। পুলিশ জানায়, মাজারে এক নারী প্রবেশ করে শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়।

    ইরানের এই সিরিজ হামলার দায় স্বীকার করেছে তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস। সংগঠনটি তাদের সংবাদমাধ্যম আমাক’এ ইরানের হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়।

     

    (Visited 22 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *