Templates by BIGtheme NET
Home / অর্থ ও বাণিজ্য / রমজানে নিত্য পণ্যের মূল্য স্বাভাবিক রয়েছে: তোফায়েল – Songbad Protidin BD

রমজানে নিত্য পণ্যের মূল্য স্বাভাবিক রয়েছে: তোফায়েল – Songbad Protidin BD

  • ১০-০৬-২০১৭
  • Tofael_Ahmedসংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য স্বাভাবিক রয়েছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রয়োজনীয় পণ্য ছোলা, বুট, খেজুর, চিনি, লবণসহ সব পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। আমরা ব্যবসায়ী, বড় বড় আমদানিকারক, পাইকার ও খুচরা বিক্রেতাদের সঙ্গে মিটিং করে বাজার স্বাভাবিক রাখার চেষ্টা করেছি।

    শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলা পরিষদের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

    মন্ত্রী বলেন, এখন মুক্তবাজার অর্থনীতির সময়। কোন পণ্যের দাম যদি বিদেশে বাড়ে, বাংলাদেশেও এর প্রভাব পড়ে। বিদেশে যদি কমে, এখানেও কমে যায়। আমাদের টিসিবির রোজার মাসে ৭ থেকে ৮ কোটি টাকা ভুর্তকি দিয়ে খোলা ট্রাকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে।

    মন্ত্রী আরো বলেন, বিএনপির আমলে সিন্ডিকেটের মাধ্যমে ব্যবসা বাণিজ্য নিয়ন্ত্রণ করা হতো। তাই তখন ব্যবসা-বাণিজ্য প্রসার পায়নি। আর আজকে আমাদের শিল্পে ৩০ শতাংশ বৃদ্ধি, সার্ভিস খাতে ৫৫ শতাংশ ও কৃষি খাতে ১৫ শতাংশ উৎপাদন বৃদ্ধি পেয়েছে। দেশের সব খাতই আজ সমৃদ্ধ।

    উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত জেলা প্রশাসক সেলিমউদ্দিন, পুলিশ সুপার (এসপি) মোকতার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডর দোস্ত মাহমুদ, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা আইনজীবী সমিতির সম্পাদক নুরুন আমীন নুরনবী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা মুজাহিদুল ইসলাম প্রমুখ।

    সংবাদ প্রতিদিন বিডি/ হান্নান আলামিন 

    (Visited 13 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *