Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিলারি!

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিলারি!

  • ১১-০৫-২০১৬
  • যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে যাচ্ছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। এ আশা ব্যক্ত করেছেন স্বয়ং মার্কিন ভাইস প্রেসিডেন্ট। যদিও পশ্চিম ভার্জিনিয়া প্রাইমারিতে তিনি হেরে গিয়েছেন। তারপরও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দল থেকেই তিনিই যে প্রার্থী মনোনয়ন পাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত।

    পশ্চিম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়নের লড়াই এখন শেষ পর্যায়ে। এ অবস্থায় মঙ্গলবার অনুষ্ঠিত ভার্জিনিয়া প্রাইমারিতে জয় পেয়েছেন ডেমোক্রেট দলের বার্নে স্যান্ডার্স। এর আগে ইন্ডিয়ানা ও পশ্চিম ভার্জিনিয়া প্রাইমারি দুটিতেও জয় পেয়েছিলেন তিনি। যদিও রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, এ বিজয় থেকে সত্যিকার অর্থে লাভবান হতে পারবেন না স্যান্ডার্স। কেননা এখনো তার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী এবং যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের পক্ষেই পাল্লা ভারি। সবচেয়ে বেশি প্রতিনিধিদের সমর্থনও তিনিই পেয়েছেন। ডোমোক্রেট দলের প্রভাবশালী নেতারাও তাকেই সমর্থন করছেন।

    হিলারি ক্লিনটন যে শুধু প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন তাই নয়, তাকে সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট হিসেবেও দেখতে শুরু করেছেন অনেকে। এজন্যই মঙ্গলবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তার দল থেকে হিলারিই প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন। এবিসি নিউজে দেয়া এক বিবৃতিতে তিনি বলেছেন,‘আমি মনে করি ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে হিলারিই মনোনয়ন পাচ্ছেন। শুধু তাই নয়, আমার বিশ্বাস, তিনিই হচ্ছেন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট।’

    শুধু কি ডেমোক্রেট! ডোনাল্ড রিপাবলিকান দলের অনেক নেতাও নাকি হিলারিকে সমর্থন করেছেন। তারা বলেছেন, দল থেকে ডোনাল্ড ট্রাম্প মনোনয়ন পেলে তারা ডেমোক্রেট প্রার্থী হিলারিকে সমর্থন করবেন।

    (Visited 1 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *