Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ব্যাংকে ১ লাখ টাকার বেশি থাকলে কর ৮শ টাকা – Songbad Protidin BD

ব্যাংকে ১ লাখ টাকার বেশি থাকলে কর ৮শ টাকা – Songbad Protidin BD

  • ০১-০৬-২০১৭
  • Untitled-120170601174545সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ব্যাংকে এক লাখ টাকার বেশি থাকলে এখন আটশ টাকা আবগারি শুল্ক (কর) কাটার প্রস্তাব করা হয়েছে বাজেটে। আগে বছরের যে কোনো সময় ব্যাংক হিসেবে এক লাখ টাকা ডেবিট কিংবা ক্রেডিট হলে ৫শ টাকা আবগারি শুল্ক কাটা হতো।

    বৃহস্পতিবার সংসদে বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ তথ্য জানান। তিনি বলেন, “এতদিন বছরের যে কোনো সময় একাউন্টে ২০ হাজার টাকা পর্যন্ত ডেবিট ও ক্রেডিটের ক্ষেত্রে আবগারি শুল্ক আরোপ করা হতো না। এখন ১ লাখ টাকার একাউন্টের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে।”

    ব্যাংক একাউন্টে লেনদেন ১ লাখ টাকার ঊর্ধ্বে হতে ১০ লাখ টাকা পর্যন্ত বিদ্যমান ৫শ টাকার পরিবর্তে ৮শ টাকা, ১০ লাখ টাকার ঊর্ধ্বে হতে ১ কোটি টাকা পর্যন্ত ১ হাজার ৫শ টাকার পরিবর্তে ২ হাজার ৫শ টাকা আবগারি শুল্ক কাটার প্রস্তাব করা হয়েছে। এছাড়া ১ কোটি টাকার ঊর্ধ্বে হতে ৫ কোটি টাকা পর্যন্ত ৭ হাজার ৫শ টাকার পরিবর্তে ১২ হাজার টাকা এবং ৫ কোটি টাকার ঊর্ধ্বে বিদ্যমান ১৫ হাজার টাকার পরিবর্তে ২৫ হাজার টাকা আবগারি শুল্ক প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।

    এছাড়াও অভ্যন্তরীণ ফ্লাইট ও সার্কভুক্ত দেশে ভ্রমণের ক্ষেত্রে বিমান টিকেটে আবগারি শুল্কের বিদ্যমান পরিমাণ অপরিবর্তিত রেখে অন্যান্য ক্ষেত্রে শুল্ক আরোপের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।

    সংবাদ প্রতিদিন বিডি/ আসলাম খান 

    (Visited 21 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *