Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / বিশ্বযুদ্ধের প্রস্তুতি: দক্ষিণ কোরিয়ায় পৌঁছালো মার্কিন নিউক্লিয়ার সাবমেরিন – Songbad Protidin BD

বিশ্বযুদ্ধের প্রস্তুতি: দক্ষিণ কোরিয়ায় পৌঁছালো মার্কিন নিউক্লিয়ার সাবমেরিন – Songbad Protidin BD

  • ০৭-০৬-২০১৭
  • 201আন্তর্জাতিক ডেস্কঃ  ক্রমশ বেড়েই চলেছে উত্তর কোরিয়া-আমেরিকা উত্তেজনা। আর তারই ধারাবাহিকতায় এবার দক্ষিণ কোরিয়াতে পৌঁছালো মার্কিন পরমাণু সাবমেরিন ইউএসএস চেনি। লস অ্যাঞ্জেলস শ্রেণীর এই ধরণের সাবমেরিনকে সাধারণত হামলা চালানোর জন্যই ব্যবহার করা হয়।

    জানা গেছে, পরমাণু শক্তি চালিত ডুবোজাহাজ দক্ষিণ কোরিয়ার বুসান বন্দর ভিড়েছে। গত মাসে ইউএসএস চেনি জাপান সফর করেছে এবং সেখানে দেশটির নৌবাহিনীর সঙ্গে সামরিক মহড়া চালিয়েছে।

    এদিকে, কোরীয় উপদ্বীপে এর কর্মসূচি সম্পর্কে এখনো কিছু জানায়নি ওয়াশিংটন। অবশ্য নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন আধিকারিককে কোট করে ইয়োনহ্যাপ সংবাদ সংস্থা জানিয়েছে, দক্ষিণ কোরিয়ায় অবস্থানকালে এটি কোনো সামরিক মহড়ায় অংশ নেবে না। আরো দাবি করা হয়েছে, রাজধানী সিউল থেকে সাড়ে চারশ’ মাইল দূরে এটি ভিড়েছে নাবিকদের বিশ্রাম দেওয়া এবং খাবার নেওয়ার জন্য।

    উল্লেখ্য, ৬৯০০ টন ওজন এবং ৩৬২ ফুট দৈর্ঘ্য ইউএসএস চেনিতে তিন হাজার কিলোমিটার দূরবর্তী লক্ষ্যে আঘাত হানতে সক্ষম টোমাহক ক্ষেপণাস্ত্র রয়েছে। সিরিয়ার একটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা করতে একই শ্রেণীর ডুবোজাহাজ ব্যবহার করেছিল আমেরিকা।

    সংবাদ প্রতিদিন বিডি/ ডেস্ক 

    (Visited 16 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *