Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ব্রেকিং নিউজ / বিএনপি ছাড়লেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিম – Songbad Protidin BD

বিএনপি ছাড়লেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিম – Songbad Protidin BD

  • ০৯-০৬-২০১৭
  • bd-pratidin1সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ  ক্ষোভে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য কর্নেল এম আনোয়ারুল আজিম (অব.) দল থেকে পদত্যাগ করেছেন। গতকাল বিকালে ঢাকার একটি ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই পদত্যাগের ঘোষণা দেন তিনি।

    কর্নেল আজিম সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, ‘দলীয় গঠনতন্ত্রের বাইরে গিয়ে, তৃণমূল নেতা-কর্মীদের মতামত না নিয়ে, কোনো প্রকার সম্মেলন ছাড়াই রাতের অন্ধকারে লাকসাম উপজেলা, পৌরসভা ও মনোহরগঞ্জ উপজেলা যুবদল-ছাত্রদলের পকেট কমিটি ঘোষণা করা হয়েছে। আমি জেনেছি, যুবদল ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতারা জেলা কমিটির নেতাদের ডেকে এনে এসব কমিটিতে স্বাক্ষর করিয়েছেন। কালামের টাকা খেয়ে এসব কমিটি দেওয়া হয়েছে।

    আমি বিষয়গুলো বিএনপির হাইকমান্ডকে বার বার জানিয়েছি। ম্যাডামের সঙ্গে দুবার দেখা করেছি, তিনি কোনো সদুত্তর দেননি। যার দল করি, তার যদি ইনসাফ না থাকে সেই দল করে লাভ কী? এসব পকেট কমিটি ঘোষণার পর থেকেই আমি দলের তৃণমূল ও ত্যাগী নেতা-কর্মীদের কাছে বার বার প্রশ্নের মুখে পড়েছি। কিন্তু কোনো উত্তর দিতে পারছি না। যারা বিএনপিকে ভালোবেসে আমার কথায় আন্দোলন-সংগ্রামে গিয়ে বার বার নির্যাতিত হয়েছেন, একের পর এক হামলা আর একাধিক মামলার শিকার হয়েছেন যারা তারাই আজ পদবঞ্চিত। ১৮ বছর পর প্রতিবাদস্বরূপ দল ছাড়লাম। অন্য কোনো রাজনৈতিক দলে যাব না, সামাজিক কাজ নিয়ে ব্যস্ত থাকব।

    ’ এ প্রসঙ্গে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া সংবাদ প্রতিদিন বিডি কে  বলেন, ‘আমিও শুনেছি আজিম ভাই দল থেকে পদত্যাগ করেছেন। কিন্তু বিষয়টি আমার কাছে পরিষ্কার নয়। কমিটি ঘোষণা করা হয়েছে যুবদল আর ছাত্রদলের। কেন এভাবে কমিটি করা হয়েছে তা যুবদল-ছাত্রদলের নেতারাই ভালো বলতে পারবেন। ’ এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি ঘোষণা করা এসব কমিটির সভাপতি-সম্পাদকসহ উল্লেখযোগ্য পদে দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় বিএনপির শিল্পবিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালামের অনুসারীরা। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল কর্নেল আনোয়ারুল আজিম ও আবুল কালামের মধ্যে। তবে বিএনপির মূলধারার নিয়ন্ত্রণ ছিল কর্নেল আজিমের হাতেই। এসব বিষয়ে জানতে আবুল কালামের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

    সংবাদ প্রতিদিন বিডি/ সাইফুল আলম 

    (Visited 29 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *