Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / বাংলাদেশকে ৪ উইকেটে হারালো নিউজিল্যান্ড – Songbad Protidin BD

বাংলাদেশকে ৪ উইকেটে হারালো নিউজিল্যান্ড – Songbad Protidin BD

  • ১৮-০৫-২০১৭
  • home ban vs new_2স্পোর্টস ডেস্কঃ  তিন হাফসেঞ্চুরির কল্যাণে বুধবার ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ২৫৭ রান তুলেছিল বাংলাদেশ। লড়াই করার মতো সংগ্রহ। তবে জয়ের জন্য ঠিক পর্যাপ্ত ছিল না স্কোর। মোস্তাফিজ-রুবেল বাদে বাকি বোলাররাও পারেননি মাঠে নিজেদের কাজটা ঠিকভাবে করতে। শুরুর দিকে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিলেও রানের গতিতে লাগাম টেনে ধরতে পারেনি মাশরাফি বিন মুর্তজার দল। এরপর পঞ্চম উইকেটে নেইল ব্রুম ও জেমস নিশামের ৮০ রানের জুটি ম্যাচ থেকে ছিটকে দেয় টাইগারদের। ফলে ডাবলিনের ক্লোনটার্ফ ক্রিকেট মাঠে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে তারা।

    নিউজিল্যান্ডের ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে মোস্তাফিজুর রহমান ফেরান লুক রঞ্চিকে (২৭)। কিউইদের ৩৯ রানের উদ্বোধনী জুটি ভেঙে দলকে এনে দেন কাঙ্ক্ষিত ব্রেক-থ্রু। এরপর জর্জ ওয়ার্কারও (১৭) ফিরে যান প্যাভিলিয়নে। তবে কোনো বোলারের কৃতিত্বে নন, ওয়ার্কার সাজঘরে ফিরেছেন রানআউট শিকার হয়ে। সাব্বির রহমানের দারুণ থ্রো তালুবন্দি করে ওয়ার্কার ক্রিজে পৌঁছানোর আগেই স্টাম্প ভেঙে দেন উইকেটকিপার মুশফিকুর রহীম।

    কিউই অধিনায়ক টম লাথামকে সাজঘরে ফিরিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশ দলকে উল্লাসে মাতান স্পিডস্টার রুবেল হোসেন। এর আগেই অবশ্য ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ৬৪ বলে ৫৪ রান করে রুবেলের বলে মুশফিকুর রহীমকে ক্যাচ দিয়েছেন লাথাম। এরপর অভিজ্ঞ রস টেইলরকে (২৫) নিজের দ্বিতীয় ও লাল-সবুজদের চতুর্থ শিকারে পরিণত করে বাংলাদেশের জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজ। স্কোরবোর্ডে নিউজিল্যান্ডের সংগ্রহ তখন ৪ উইকেটে ১৪৭ রান।

    কিন্তু পঞ্চম উইকেটে দারুণ এক জুটি গড়লেন ব্রুম ও নিশাম। মাত্র ১২.৩ ওভারে দুজনে মিলে যোগ করলেন ৮০ রান। ওভারপ্রতি রান তুললেন ৬.৪০ গড়ে। রুবেল যখন ব্রুমের (৪৮) উইকেটটি তুলে নিলেন তখন জয় থেকে মাত্র ৩১ রান দূরে নিউজিল্যান্ড। এরপর হাফসেঞ্চুরি তুলে নেয়া নিশামকে (৫২) ফিরিয়ে দিয়ে ম্যাচের শেষদিকে কিছুটা উত্তেজনা ছড়িয়েছিলেন মাশরাফি। কিন্তু শেষরক্ষা হয়নি। কলিন মুনরো ও মিচেল সান্টনার কোনো অঘটন ঘটতে দেননি। বাকি কাজটুকু সেরেছেন নির্বিঘ্নে।

    এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে সৌম্য সরকার, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরিতে চড়ে বাংলাদেশ ৯ উইকেটে সংগ্রহ করে ২৫৭ রান। সৌম্য ৬১, মুশফিক ৫৫, মাহমুদউল্লাহ করেন ৫১ রান। দলের স্কোর ২৫০ পেরোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। তিনি করেছেন ৪১ বলে ৪১ রান। নিউজিল্যান্ডের পক্ষে হামিশ বেনেট ৩১ রানে ৩ উইকেট নিয়ে ছিলেন সবচেয়ে সফল। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন ইশ সোধি ও নিশাম। অলরাউন্ড পারফর্ম্যান্স দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন নিশাম।

    সিরিজের দুই ম্যাচের দুটিতেই জিতে ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে নিউজিল্যান্ড। সমান ম্যাচে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ডের অর্জন ২ পয়েন্ট করে। শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে আইরিশদের মুখোমুখি হবে বাংলাদেশ।

    (Visited 5 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *