Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / রাজনীতি / বর্তমান সরকারকে হঠাতে হবে : ফখরুল – Songbad Protidin BD

বর্তমান সরকারকে হঠাতে হবে : ফখরুল – Songbad Protidin BD

  • ০৫-০৬-২০১৭
  • image-37325সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদকঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমরা একটা বৈরি পরিবেশে বাস করছি। আমাদের দেশে রাজনৈতিক কোনো পরিবেশ নেই, অর্থনৈতিক পরিবেশ নেই, কথা বলার অধিকার নেই। এই অবস্থা থেকে মুক্তির একমাত্র পথ হলো বর্তমান সরকারকে হঠাতে হবে।

    সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত ‘বিশ্ব পরিবেশ দিবস ও বাংলাদেশে পরিবেশ ভাবনা` শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

    মির্জা ফখরুল বলেন, যে সরকার আমাদের বেঁচে থাকার অধিকার কেড়ে নেয়, জানমালের ক্ষতি করে এমনকি পরিবেশবিরোধী সিদ্ধান্ত নেয়। সেই সরকারকে হঠানো ছাড়া কোনো পথ নেই।

    তিনি বলেন, সরকার নিজেদের স্বার্থে সুপরিকল্পিতভাবে এমন কিছু প্রকল্প গ্রহণ করেছে যেগুলো পরিবেশকে মারাত্মক হুমকির মুখে ফেলে দিচ্ছে। এ প্রকল্পগুলোর মধ্যে ব্যক্তিগত স্বার্থ আছে। দুর্নীতি আছে। আছে ক্ষমতায় টিকে থাকার ব্যাপার।

    তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যে আন্দোলন করে আসছি। জনগণকে ঐক্যবদ্ধ করে সেই আন্দোলনের মাধ্যমেই এর প্রতিরোধ গড়ে তুলে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরে আনবো।

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    ২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে বিএনপি এই মহাসচিব বলেন, একটা মানুষ খুঁজে পাওয়া যাবে না, যে এই বাজেটকে ভালো বলেছে। বাজেটে জনগণের ওপর চাপিয়ে দেয়া হয়েছে অনৈতিক করের বোঝা। কিন্তু বেকারদের কর্মসংস্থানের কোনো ব্যবস্থা নেই।

    বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের সাবেক ডীন অধ্যাপক ড. মো আবুল বাসার, দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড. রোজোয়ান সিদ্দিকী, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম ও সাংগঠনিত সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

    (Visited 18 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *