Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / ফেনী / ফেনীতে ভ্রাম্যমান আদালতের ব্যাপক অভিযান – Songbad Protidin BD

ফেনীতে ভ্রাম্যমান আদালতের ব্যাপক অভিযান – Songbad Protidin BD

  • ০১-০৬-২০১৭
  • 1496229377ফেনী বিশেষ প্রতিনিধিঃ  ফেনীতে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন ও ভেজাল রোধে ব্যাপক অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। বুধবার দিনভর শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক সোহেল রানা। আদালত সূত্র জানায়,
    ফেনীতে খাসির মাংসের বদলে বিক্রি হচ্ছে পাঁঠার মাংস। বুধবার সকালে ফেনীর বড় বাজারের আল্লাহর দান নামে একটি খাসির মাংসের দোকানে ক্রেতা সেজে যান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহেল রানা।
    দোকানির কাছে চাওয়া হল খাসির মাংস। দোকানে ঝুঁলছে পাঁঠার মাংসের দাম ৫৫০ ও খাসির মাংসের দাম ৬৫০ টাকা। দোকানি বললেন, খাসির মাংস ৫৮০ টাকায় দিচ্ছি নেন। কিন্তু মূলত সেটি ছিল পাঁঠার মাংস।
    রমযানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজার নিয়ন্ত্রণ ও ভেজাল খাবারবিরোধী অভিযানে বেরিয়ে আসে এই চিত্র। এ সময় খাসি বলে পাঠার মাংস বিক্রির দায়ে আল্লাহর দান মাংস বিতানের মালিক ফখরুল ইসলামকে ১০হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে আদালত। একই সময় একজন গরুর মাংসের বিক্রেতাকে৫০০ টাকার গরুর মাংস ৫৭০ টাকায় বিক্রি করায় ১০হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

    এ সময় কাচা বাজারে একজন তরকারি ব্যবসায়ীকে মূল্য তালিকা না টানানোর দায়ে ৫ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন আদালত। ম্যাজিষ্ট্রেট সোহেল রানা সকল ব্যবসায়ীকে ডেকে মূল্য তালিকা ও রশিদ অনুযায়ী সহনীয় মুনাফায় পণ্য বিক্রির নির্দেশনা দেন।
    এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, রমজানে ভোক্তা অধিকার সংরক্ষণে মাঠে রয়েছে জেলা প্রশাসন। এ ধরণের অভিযান পুরো রমজান জড়ে অব্যাহত থাকবে।এ সময় ফেনী পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক উপস্থিত ছিলেন।

    সংবাদ প্রতিদিন বিডি/ সেলিম খান 

    (Visited 13 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *