Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / প্রবাসী শ্রমিকদের ৩ বছরের মধ্যে সৌদি ছাড়তে হবে – Songbad Protidin BD

প্রবাসী শ্রমিকদের ৩ বছরের মধ্যে সৌদি ছাড়তে হবে – Songbad Protidin BD

  • ১৪-০৫-২০১৭
  • Soudi20170514155304সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  আগামী তিন বছরের মধ্যে সৌদি আরবের সরকারি খাতসহ বিভিন্ন খাত থেকে সকল প্রবাসী শ্রমিকদের চাকরিচ্যুত করার নির্দেশ দিয়েছে দেশটির রাজতান্ত্রিক সরকার কাঠামো। গত বুধবার দেশটির স্থানীয় মিডিয়ায় এবিষয়ক রিপোর্ট করা হয়েছে বলে জানিয়েছে সৌদি গেজেট পত্রিকা।

    ২০২০ সালের মধ্যে জাতীয় রূপান্তর প্রকল্পের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়। সৌদি সরকারের বিভিন্ন সেক্টরে বিদেশি শ্রমিকদের সংখ্যা কমিয়ে সেখানে স্থানীয় নাগরিকদের সুযোগ দেয়ার বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে রাখা হয়েছে।

    চলতি সপ্তাহে দেশটির জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় প্রধানদের বারবার রিপোর্ট পাঠানো হয়েছে যাতে ২০২০ সালের মধ্যে চাকরিক্ষেত্রে সৌদি নাগরিকদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেয়া হয়।

    তবে এই নির্দেশনা দেশটির বিভিন্ন পাবলিক স্কুল-হাসপাতাল অথবা রাষ্ট্রায়ত্ব তেল কোম্পানি আরামকোর বেলায় প্রযোজ্য হবে কিনা সেবিষয়ে কোনো স্পষ্ট কিছু জানা যায়নি।

    দেশটির জনপ্রশাসন বিভাগের প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল মেলফি একটি আলোচনা অনুষ্ঠানে বলেন, “জাতীয় রূপান্তর প্রকল্প পরিকল্পনার একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো সরকারি চাকরির ক্ষেত্রে জাতীয়তা ভিত্তিতে নিয়োগ দেয়া এবং রাজতন্ত্রের ভিশন ২০৩০ পূর্ণ করা।”

    এর ফলে আগামী তিন বছরের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় থেকে ৭০ হাজারের বেশি বিদেশি শ্রমিকদের চাকরিচ্যুত করা হবে এবং সৌদি নাগরিকদের জন্য উন্মুক্ত করা হবে। দেশটির ভিশন ২০৩০’এ শুধু সরকারি ক্ষেত্রই নয়, পাশাপাশি বেসরকারি ক্ষেত্রকে মাথায় রেখেও করা হয়েছে।

    সংবাদ প্রতিদিন বিডি/ ডেস্ক / নি বা 

    (Visited 50 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *